thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

‘কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছি’

২০১৪ ফেব্রুয়ারি ১০ ১৫:৩৩:১০
‘কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজীব হোসেন এ সময়ের একজন সফল গীতিকার, সুরকার ও সঙ্গীত আয়োজকের নাম। আসছে ‘ভ্যালেন্টাইন্স ডে’ উপলক্ষে প্রকাশিত হচ্ছে তার নতুন অ্যালবাম ‘ইটস ওনলি লাভ’। এ প্রসঙ্গে দ্য রিপোর্টের সঙ্গে কথা হয় তার।

দ্য রিপোর্ট : কি করছেন এখন?

রাজীব হোসেন : মাত্র কয়েকদিন হলো আমার স্বপ্নের কাজটি শেষ হয়েছে। এখন বাজারে আসার অপেক্ষায়। আরও কিছু গান নিয়ে ব্যস্ততা আছে।

দ্য রিপোর্ট : আপনার সুর ও সংগীতে প্রথম কাজ কোনটা?

রাজীব হোসেন : ২০১০ সালে আামার সুর ও সঙ্গীতে প্রথম কাজ ‘কে আঁকে অন্য ছবি’ প্রকাশ পায়। ওই অ্যালবামের ‘মাঝে মাঝে তোমায় ভেবে’ শিরোনামে একটি গান ছিল তাহসানের গাওয়া। ভালো সাড়া পেয়েছিলাম শ্রোতাদের।

দ্য রিপোর্ট : নতুন অ্যালবাম প্রকাশ সম্পর্কে বলুন।

রাজীব হোসেন : ১০ ফেব্রুয়ারি সোমবার সিডি চয়েজ এর ব্যানারে বাজারে আসছে ‌‘রাজীব হোসেন ফিচারিং অ্যালবাম ইটস ওনলি লাভ’। আমার সুর ও সংগীতে অ্যালবামে স্থান পেয়েছে নয়টি দ্বৈত ও তিনটি এককসহ মোট ১২টি গান।

দ্য রিপোর্ট : অ্যালবামে আপনি ছাড়া আর কারা গান লিখেছেন?

রাজীব হোসেন : আমি ছাড়াও এই অ্যালবামে আছেন- গুঞ্জন চৌধুরী, আশিক বন্ধু, সোমেশ্বর অলি, লুৎফর হাসান, মোস্তফা মাহমুদ, তারেক ফিরোজ, রবিউল ইসলাম জীবন, অনিক শামীম, নাজু, তাপসী রুমা, মারিয়া, শিউলী, ঝর্ণা, জাবেদ তপু ও জিম।

দ্য রিপোর্ট : এই অ্যালবামে শিল্পী কারা?

রাজীব হোসেন : ইটস ওনলি লাভ-এ গান গেয়েছেন একঝাঁক মেধাবী। সাইদ হাসান টিপু, হাসান আবিদুর রেজা জুয়েল, সন্দীপন, লুৎফর হাসান, রূপম, সজল, সুজন আরিফ ও নির্ঝর।

দ্য রিপোর্ট : এই অ্যালবামের গানগুলো কেমন?

রাজীব হোসেন : সন্দীপন, লুৎফর রহমান ও সজল গেয়েছেন একক ৩টি গান। এর মধ্যে সন্দীপনের গানটি ফোক ফিউশন। লুৎফরের গানটি ব্যালাড ধাচের এবং সজলের গানটি বাণিজ্যিক ধারার। মেলোডিনির্ভর পপ ও ফিউশন ধারায় অন্যান্য গানেগুলোর সুর করেছি। ‘ওনলি লাভ’ শিরোনামের গানটি গেয়েছেন সুজন আরিফ ও নির্ঝর। ‘উড়ো চিঠি’ গানটি গেয়েছেন টিপু ও মারিয়া। ‘এই পাথর হৃদয়’ গানটি গেয়েছেন জুয়েল ও তাপসী।

দ্য রিপোর্ট : ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে আর কিছু কি করেছেন?

রাজীব হোসেন : হ্যা, আমার সংগীত আয়োজনে লুৎফর হাসানের একটি অ্যালবাম প্রকাশিত হচ্ছে। পাশাপাশি সুজন আরিফ ও সজলের অ্যালবামের কাজগুলোও চলছে। চলছে সন্দীপনের একটি অ্যালবামের কাজও। এই অ্যালবামে ফিউশন, রক, ব্লুজ, জ্যাজ, ক্ল্যাসিকসহ রকমারি ধারার গান থাকবে।

(দ্য রিপোর্ট/এআর/এইচএসএম/আরকে/ফেব্রুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর