thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সাফারি পার্কে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা

হামলাকারীদের শাস্তির দাবিতে জাবিতে মানববন্ধন

২০১৪ ফেব্রুয়ারি ১০ ১৬:৪১:৫১
হামলাকারীদের শাস্তির দাবিতে জাবিতে মানববন্ধন

দ্য রিপোর্ট প্রতিবেদক : বঙ্গবন্ধু সাফারি পার্কে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের শাস্তি প্রদানসহ ছয় দফা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেটে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উদ্ভিদবিজ্ঞান বিভাগসহ অন্যান্য বিভাগের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা ছয় দফা বাস্তবায়নে সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানান। দাবিগুলো হচ্ছে, হামলাকারীদের অনতিবিলম্বে আটক করা, গাজীপুরের শ্রীপুর থানায় দায়ের করা মামলা আশুলিয়া থানায় স্থানান্তর করা, আহতদের চিকিৎসার ব্যবস্থা করা, পার্কে পুলিশ ফাঁড়ি দেওয়া, সন্ত্রাসীদের ছবি ও ভিডিও প্রকাশ করা এবং সন্ত্রাসীদের ইজারা চুক্তি বাতিল করা।

মানববন্ধন শেষে একটি মৌনমিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি ডেইরি গেট থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনে গিয়ে শেষ হয়। সেখানে তারা ভারপ্রাপ্ত উপাচার্য ড. এমএ মতিন এর নিকট তাদের অভিযোগ পেশ করেন। উপাচার্য তাদের দাবির সঙ্গে সংহতি প্রকাশ করে বলেন, যারা এই সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, বুধবার (৫ ফেব্রুয়ারি) উদ্ভিদবিজ্ঞান বিভাগের উদ্যোগে আয়োজনকৃত শিক্ষাসফরে বিভাগের ১৭০ জন ছাত্রছাত্রী, ১২ জন শিক্ষক, ২৩ জন পারিবারিক সদস্য (শিশুসহ) এবং ৭ কর্মচারীসহ মোট ২১২ জনের একটি টিম গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে গিয়ে সেখানে প্রবেশের অনুমোদনপত্র [বস (বন্যপ্রাণি) /২৯-১১/১৪/১০৭৪] ইজারাদারকে দেখালেও তারা তা অগ্রাহ্য করে অশোভন আচরণ করে। এক পর্যায়ে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালালে শিক্ষক-শিক্ষার্থীসহ ২৫ জন আহত হয়।

(দ্য রিপোর্ট/এএস/এপি/এএইচ/ফেব্রুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর