thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

বারিধারার জালে মুক্তিযোদ্ধার ৫ গোল

২০১৪ ফেব্রুয়ারি ১০ ২০:১০:৫১
বারিধারার জালে মুক্তিযোদ্ধার ৫ গোল

দ্য রিপোর্ট প্রতিবেদক : নিজের ২ গোল, আরেকটির যোগানদাতা ছিলেন নাইজেরিয়ান ফরোয়ার্ড এনকোচা কিংসলে। তার স্বদেশী এলিটা কিংসলেও একবার বল জালে পাঠিয়েছেন। উত্তর বারিধারার বিপক্ষে অপর ২টি গোল করেছেন বিপ্লব। সব মিলিয়ে ৫-০ গোলের জয় নিয়ে সোমবার মাঠ ছেড়েছে মুক্তিযোদ্ধা।

এ জয়ে ৯ ম্যাচে নিটল টাটা বাংলাদেশ প্রিমিয়ার লিগে মুক্তিযোদ্ধার সংগ্রহ ১৫ পয়েন্ট। লিগ টেবিলে অবস্থান দ্বিতীয়। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তলানী থেকে তৃতীয় স্থানে রয়েছে উত্তর বারিধারা।

ব্রাদার্স ইউনিয়ন-টিম বিজেএমসির দিনের অপর ম্যাচ গোলশূন্য ড্র হয়েছে। এ ড্রয়ে ৮ ম্যাচে বিজেএমসি ১১ পয়েন্ট পেয়ে লিগ টেবিলের ষষ্ঠ স্থান ধরে রেখেছে। অপরদিকে এক ম্যাচ বেশি খেলে ব্রাদার্স ইউনিয়ন ১০ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে গোল না হলেও উত্তর বাবিধারার বিপক্ষে রীতিমত গোল উৎসবে মেতেছিলেন মুক্তিযোদ্ধার ফুটবলাররা। ২১ মিনিটে প্রথম গোলের দেখা পেয়েছিল অল-রেডরা। এনকোচা কিংসলে কাছ থেকে বক্সে বল পেয়েছিলেন বিপ্লব। পরে ২ ডিফেন্ডারের মধ্য দিয়ে বল জালে পাঠিয়েছেন তিনি। ২৪ মিনিটে এলিটা কিংসলের ক্রসে এবার বারিধারার জাল কাঁপিয়েছেন এনকোচা কিংসলে। ২৮ মিনিটে এনকোচা কিংসলেই ব্যবধান আরও বাড়িয়ে দিয়েছেন। বক্সের বাইরে থেকে বল নিয়ে প্রথমে ২ ডিফেন্ডারকে গতির লড়াইয়ের পরাজিত করেছেন। পরে তার শট গোলরক্ষক ওসমান গনি কোনো কিছু বুঝে ওঠার আগেই জালে জড়িয়েছে। ৩-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে গিয়েছে শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা।

রিবতির পর পরই আরেকটি সুযোগ কাজে লাগিয়েছেন মুক্তিযোদ্ধার আক্রমণভাগের ফুটবলাররা। ৬৬ মিনিটে অধিনায়ক মারুফ আহমেদের কর্নার থেকে উড়ন্ত বলে মাথা ছুঁইয়ে বলের গতি পরিবর্তন করে দিয়েছেন এলিটা কিংসলে। এতেই পরাস্ত হয়েছেন ওসমান গনি (৪-০)। ৭৮ মিনিটে উত্তর বারিধাবার পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠুকেছেন বিপ্লব। মারুফের থ্রু পাস থেকে ফরোয়ার্ডের শট জালে জড়ালে ৫-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে মুক্তিযোদ্ধা।

এদিকে দিনের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে প্রথমার্ধে অপেক্ষাকৃত বেশি আক্রমণ ছিল টিম বিজেএমসিই। ম্যাচে ২ দলেরই রক্ষণভাগ অসাধারণ খেলেছে। যে কারণে কোনো দলই গোলে দেখা পায়নি। ৪ মিনিটে নষ্ট করেছেন বিজেএমসির নাইজেরিয়ান ফরোয়ার্ড স্যামসন ইলিয়াসু। ডানপ্রান্ত দিয়ে সাহানের কর্নার কিকের বক্সে বল পেয় শট নিয়েছেন বিদেশি। কিন্তু তার শটে বল পোস্ট ঘেঁষে মাঠের বাইরে চলে যায়। ১৭ মিনিটে বিজেএমসির পক্ষে দ্বিতীয় সুযোগ নষ্ট করেছেন ডিফেন্ডার শাকিল আহমেদ। বক্সের মধ্যে থেকে তার লক্ষ্যভ্রষ্ট শট হতাশ করেছে ভক্তদের। দ্বিতীয়ার্ধেও কোনো দল গোলের দেখা না পেলে পয়েন্ট ভাগাভাগিই হয়েছে ম্যাচের শেষ পরিণতি।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/সা/ফেব্রুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর