thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

বাণিজ্যমেলার শেষ দিনে পুরস্কার প্রদান

২০১৪ ফেব্রুয়ারি ১০ ২২:০৩:১০
বাণিজ্যমেলার শেষ দিনে পুরস্কার প্রদান

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাণিজ্যমেলায় কাজের স্বীকৃতি হিসেবে ৪৪টি স্টল ও প্যাভিলিয়নকে পুরস্কৃত করেছে রপ্তানি উন্নয়ন ব্যুরো। এ ছাড়া ব্যবসায়ী সংগঠনসহ ২৪টি সহযোগী সংস্থাকে পুরস্কার দেওয়া হয়েছে। ১৯তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার সমাপনী অনুষ্ঠানে সোমবার বিকেলে বিজয়ীদের এ পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সাধারণ প্যাভিলিয়ন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে কারুপণ্য রংপুর লিমিটেড ও দ্বিতীয় পুরস্কার পেয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। সাধারণ সংরক্ষিত প্যাভিলিয়ন ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার পেয়েছে বেসিক ব্যাংক লিমিটেড। সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন ক্যাটাগরির বিশেষ পুরস্কার পেয়েছে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড।

সাধারণ স্টল ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে অনটেল (লাভা মোবাইল), দ্বিতীয় ইস্ট এশিয়ান কমপ্লেক্স প্রাইভেট লিমিটেড ও রানা টেক্সটাইল, তৃতীয় সাত্তার মেটাল ইন্ডাস্ট্রিজ, স্মার্ট শোকস ও এপেক্স ফোম এবং বিশেষ পুরস্কার পেয়েছে মৃধা ট্রেড ইন্টারন্যাশনাল।

ফুড স্টল ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে হার্ভেস্ট রাইস পোল্ট্রি লিমিটেড, দ্বিতীয় বঙ্গজ লিমিটেড এবং তৃতীয় পুরস্কার পেয়েছে মাসাফি ব্রেড অ্যান্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ ও ইওন ফুড লিমিটেড।

নারী উদ্যোক্তা ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার পেয়েছে মা এন্টারপ্রাইজ, ব্রিন্টা জুট হেন্টিক্রাফট ও আজনা মাসরুম ফুড। এ ছাড়া অনগ্রসর জনগোষ্ঠী ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার পেয়েছে বনানী টেক্সটাইল, বাইশব হেন্ডিক্রাফট ও মনিপুরি থান এম্পোরিয়াম।

নবীন উদ্যোক্তা/রফতানিকারক ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার পেয়েছে রানু হেন্ডিক্রাফট।

বিদেশি প্রিমিয়ার স্টল ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার পেয়েছে জর্দান কালার কর্পোরেশন ইউএসএ, অর্জিনাল ইস্তানবুল ক্রিস্টাল সান, ইন্ডিয়ান কার্পেট ইন্ডাস্ট্রিজ ও এমকে ইলেকট্রিক।

প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে ওয়াল্টন, দ্বিতীয় হাতিল ও আখতার ফার্নিচার, তৃতীয় সিঙ্গার বাংলাদেশ, ক্ল্যাসিকাল হোমটেক্স ও পারটেক্স ফার্নিচার এবং বিশেষ পুরস্কার পেয়েছে ম্যাক্স ইন্ডাস্ট্রিজ, নাদিয়া ফার্নিচার, নাভানা ফার্নিচার, রংপুর ফাউন্ডারি ও এশিয়ান টেক্সটাইল।

প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে আব্দুল মোনেম লিমিটেড, দ্বিতীয় ঢাকা আইসক্রিম ও তৃতীয় পুরস্কার পেয়েছে রোমানিয়া ফুড।

প্রিমিয়ার স্টল ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে প্রিন্স ফুড, দ্বিতীয় হেলাল অ্যান্ড ব্রাদার্স ও হামদার্দ ল্যাবরেটরিজ এবং তৃতীয় পুরস্কার পেয়েছে প্রাণ।

এ ছাড়া মোট ২৪টি সংস্থা ও প্রতিষ্ঠানকে সেবামূলক এবং সৌজন্যমূলক কাজের জন্য পুরস্কার দেওয়া হয়েছে। এর মধ্যে অন্যতম হল- দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই), ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই), মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই) ও বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রি, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

(দ্য রিপোর্ট/এএইচএস/এসকে/সা/ফেব্রুয়ারি ১০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর