thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

অস্ট্রেলিয়া দলে দুই অভিজ্ঞ হজ ও হগ

২০১৪ ফেব্রুয়ারি ১১ ১১:৩৪:৩৯
অস্ট্রেলিয়া দলে দুই অভিজ্ঞ হজ ও হগ

দ্য রিপোর্ট ডেস্ক : অভিজ্ঞ ক্রিকেটার ব্রাড হগ ও ব্রাড হজকে নিয়ে আইসিসি টোয়েন্টি২০ বিশ্বকাপের দল গড়েছে অস্ট্রেলিয়া। আগামী মাসে বাংলাদেশে শুরু হবে প্রতিযোগিতা।

একত্রে হগ ও হজের মোট বয়স ৮২; চিরসবুজ ক্রিকেটার তারা। টোয়েন্টি২০ ক্রিকেটে এই দুজন ধারাবাহিক পারফরমার। হগের বয়স এখন ৪৩। কিন্তু অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগে ভালো করছেন তিনি (বিগ ব্যাস টোয়েন্টি২০ লিগ)। তার স্পিন ঘূর্ণি সামলানো ব্যাটসম্যানদের জন্য বেশ কঠিন।

অন্যদিকে ৩৯ বছর বয়সী হজ মেলবোর্ন স্টারসের হয়ে ভালো খেলেছেন। আন্তর্জাতিক টোয়েন্টি২০ ক্রিকেটে সবচেয়ে বেশি বয়সী ক্রিকেটার হগ। তাকে নিয়ে প্রথম টোয়েন্টি২০ বিশ্বকাপ জয় করতে চাইবে অস্ট্রেলিয়া। সাধারণত টোয়েন্টি২০ ক্রিকেটে এত বেশি বয়সী ক্রিকেটার সম্প্রতি দেখা যায় না। ফলে এই দুজনের অস্ট্রেলিয়া দলে জায়গা করে নেওয়াটা বিস্ময় উপহার দিয়েছে। ঘরোয়া লিগে তারা ভালো করায় পুরস্কার পেয়েছেন। এ ছাড়া আরও একজন এই মিছিলে রয়েছেন। তিনি ৩৬ বছর বয়সী উইকেটরক্ষক ব্রাড হাডিন।

আগামী ১৬ মার্চ ঢাকায় বিশ্বকাপ শুরু হয়ে শেষ হবে ৬ এপ্রিল। অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের দলে অধিনায়ক জর্জ বেইলি। এ ছাড়া টেস্ট ক্রিকেটে ফর্মের তু্ঙ্গে থাকা মিচেল জনসন, ডেভিড ওয়ার্নার ও শেন ওয়াটসনও রয়েছেন দলে।

অস্ট্রেলিয়া দল : জর্জ বেইলি (অধিনায়ক), ড্যান ক্রিশ্চিয়ান, নাথান কোল্টার-নিল, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চ, ব্রাড হাডিন, ব্রাড হজ, ব্রাড হগ, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস মুইরহেড, মিচেল জনসন, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, শেন ওয়াটসন ও ক্যামরন হোয়াইট।

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/শাহ/ফেব্রুয়ারি ১১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর