thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

সূচক ও লেনদেনে নিম্নমুখী ধারা

২০১৪ ফেব্রুয়ারি ১১ ১১:৪৬:৫৫
সূচক ও লেনদেনে নিম্নমুখী ধারা

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের দুই কার্যদিবস ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে লেনদেন শুরু হলেও তৃতীয় কার্যদিবস মঙ্গলবার উল্টো চিত্র লক্ষ্য করা গেছে। এদিন নিম্নমুখী প্রবণতায় দিনের শুরু হয়। অল্প সময়ের ব্যবধানে বাজার পুনরুদ্ধার হলেও দুপুর ১২টার পর বাজার নিম্নমুখী হয়। টাকার অংকে লেনদেনের পরিমাণও তুলনামুলক কম লক্ষ্য করা গেছে।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েণ্ট কমে অবস্থান করছে ৪৭৮৪ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৩৩৪ কোটি ৭৭ লাখ ৬৫ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯৩ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে এএফসি এগ্রোর। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ৩৯ লাখ ৭১ হাজার শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ২৫ কোটি ২ লাখ ৬৭ হাজার ৬০০ টাকা।

সোমবার ডিএসই’র ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৯৭ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৬০৩ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টা পর্যন্ত অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৪০৪ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ২৮ কোটি ৭১ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/ফেব্রুয়ারি ১১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর