thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার

২০১৪ ফেব্রুয়ারি ১১ ১৩:১৪:২১
শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার

সিলেট অফিস : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নৃবিজ্ঞান বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করেছেন।

অনার্সের চূড়ান্ত ফলাফল প্রকাশের দাবিতে সোমবার থেকে আন্দোলন শুরু করেন তারা। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আগামী ১০ কার্যদিবসের মধ্যে ফলাফল প্রকাশের আশ্বাস দিলে শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করে নেন।

আন্দোলনের দ্বিতীয় দিন মঙ্গলবার সকাল ৯টায় নৃবিজ্ঞান বিভাগের সকল ক্লাস বর্জন করে শিক্ষকদের কক্ষে তালা ঝুলিয়ে অবস্থান ধর্মঘট পালন করেন শিক্ষার্থীরা।

পরে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে একটি দল আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেন। প্রায় এক ঘণ্টা আলোচনার পর শিক্ষকদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করে নেন।

আলোচনায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হিমাদ্রী শেখর রায়, পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. কবীর হোসেনসহ আন্দোলনরত শিক্ষার্থীরা।

ড. হিমাদ্রী শেখর রায় দ্য রিপোর্টকে বলেন, আমাদের সঙ্গে শিক্ষার্থীদের আলোচনা হয়েছে। আগামী ১০ কার্যদিবসের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মিঠুন গোস্বামী বলেন, আমরা শিক্ষকদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে আন্দোলন প্রত্যাহার করেছি। তবে প্রশাসন তাদের কথা না রাখলে আমরা আবারও কঠোর আন্দোলনে যাব।

(দ্য রিপোর্ট/এমজেসি/ইইউ/এমএআর/শাহ/ফেব্রুয়ারি ১১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর