thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

টোয়েন্টি২০ বিশ্বকাপে যুবরাজ

২০১৪ ফেব্রুয়ারি ১১ ১৮:৪২:৫০
টোয়েন্টি২০ বিশ্বকাপে যুবরাজ

দ্য রিপোর্ট ডেস্ক : সপ্তাহ না ঘুরতে ২টি আসরে অংশ নিচ্ছে ভারত। ২টিই অনুষ্ঠিত হবে বাংলাদেশে। প্রথমটি এশিয়া কাপ, পরেরটি টোয়েন্টি২০ বিশ্বকাপ। বাংলাদেশে অনুষ্ঠিত আসন্ন ২টি আসরের জন দল ঘোষণা করেছে ভারত। মঙ্গলবার ঘোষিত এশিয়া কাপ থেকে বাদ পড়েছেন সুরেশ রায়না। অন্যদিকে টোয়ন্টি২০ বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন যুবরাজ সিং৷ সুযোগ পেয়েছেন নবীন অলরাউন্ডার স্টুয়ার্ট বিনি।

নিউজিল্যান্ড সফরে একদিনের সিরিজে সেভাবে সুযোগ না পেলেও, চলতি ইরানি ট্রফিতে দুর্দান্ত পারফরমেন্স করা অলরাউন্ডার স্টুয়ার্ট বিনি। তাই এই সুযোগ দেওয়া হয়েছে চূড়ান্ত দলে৷ অস্ট্রেলিয়ার বিপক্ষে গত বছর অক্টোবরে শেষ টোয়েন্টি২০ ম্যাচ খেলেছিলেন যুবরাজ৷ ওই ম্যাচে অপরাজিত ৭৭ রান করে ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছিলেন৷ কিন্তু দীর্ঘ ৪ মাস দলের বাইরে থাকার পর ফের জাতীয় দলে ডাক পেয়েছেন যুবি৷ কর্নাটকের হয়ে বর্তমানে ইরানি ট্রফিতে বিনির পারফরমেন্সেও যথেষ্ট খুশি নির্বাচকরা৷ ব্যাটে-বলে দুরন্ত ছুটছেন বিনি।

নিউজিল্যান্ড সফরে বোলারদের পারফরমেন্স খুব একটা ভালো না হলেও, টোয়েন্টি২০ বিশ্বকাপে সামি, ভুবনেশ্বর কুমার, বরুন অ্যারনদের ওপরই ভরসা রেখেছেন নির্বাচকরা৷ ২ স্পিনার হিসেবে দলে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং অমিত মিশ্র৷

এশিয়া কাপে ভারতীয় দল : মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বিরাট কোহলি, শেখর ধাওয়ান, রোহিত শর্মা, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, আম্বাতি রাইডু রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মহম্মদ সামি, স্টুয়ার্ট বিনি, বরুন অ্যারন, অমিত মিশ্র ও ঈশ্বর পাণ্ডে।

টোয়েন্টি২০ বিশ্বকাপের ১৫ সদস্যের ভারতীয় দল : মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বিরাট কোহলি, শেখর ধাওয়ান, রোহিত শর্মা, যুবরাজ সিং, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মহম্মদ সামি, স্টুয়ার্ট বিনি, বরুন অ্যারন, অমিত মিশ্র ও মোহিত শর্মা।

(দ্য রিপোর্ট/এএস/সিজি/সা/ফেব্রুয়ারি ১১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর