thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

আইপিএল স্পট ফিক্সিং : অভিযুক্তের তালিকায় ধোনি ও রায়না

২০১৪ ফেব্রুয়ারি ১২ ০০:৪১:১৬
আইপিএল স্পট ফিক্সিং : অভিযুক্তের তালিকায় ধোনি ও রায়না

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে শীর্ষ আদালতের প্যানেল রিপোর্টের অভিযুক্তের তালিকায় ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও সুরেশ রায়নার নাম সমালোচনার ঝড় তুলেছে বিশ্ব ক্রীড়াঙ্গনে।

মঙ্গলবার ভারতীয় বিভিন্ন মিডিয়ায় দাবি করা হয়েছে, ফিক্সিং কাণ্ডে জড়িত থাকার অভিযোগে যে ৬ জন ক্রিকেটারের নাম সুপ্রিম কোর্টের বিশেষ তদন্ত কমিটি (মুদগল প্যানেল) শীর্ষ আদালতে পেশ করেছ তাদের মধ্যে একজন ভারতীয় দলের অধিনায়ক স্বয়ং মহেন্দ্র সিং ধোনি। তার সঙ্গেই নাম উঠে এসেছে দলেরই অন্যতম সদস্য সুরেশ রায়নারও।

মুদগল প্যানেল রিপোর্ট অনুযায়ী বুকি উত্তম জৈন ওরফে কিট্টি ত্রিচি রেলওয়ে এসপি সম্পত কুমারের সঙ্গে কথা বলার সময় আইপিএলের স্পট ফিক্সিং ও ব্যাটিং কাণ্ডে জড়িত হিসেবে ধোনি আর রায়নার নাম নিয়েছিলেন।

আইপিএল কেলেঙ্কারিতে এবার যোগ হলো ৬ জন বিখ্যাত ভারতীয় ক্রিকেটারের নাম। এই ৬ জনের মধ্যে ৫ জন এক সময় ভারতীয় জার্সিতে বিশ্ব কাঁপিয়েছেন। আর একজন এখনও ভারতীয় বর্তমান দলের নিয়মিত সদস্য। এই ৬ জনের নামেই আইপিএল স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ উঠেছে। সোমবার আইপিএল ব্যাটিং ও স্পট ফিক্সিং নিয়ে সুপ্রিম কোর্টের বিশেষ তদন্ত কমিটি যে রিপোর্ট পেশ করেছে তাতে রয়েছে ওই ৬ জনের নাম।

শীর্ষ আদালতের ৩ সদস্যের তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী সাবেক বোর্ড প্রেসিডেন্ট আই এস বৃন্দা তার জবানবন্দিতে ২ জন সাবেক ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ এনেছেন।

(দ্য রিপোর্ট/সিজি/ওআইসি/এএল/ফেব্রুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর