thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

ধনকুবের মুকেশ আম্বানির বিরুদ্ধে মামলার আহ্বান কেজরিওয়ালের

২০১৪ ফেব্রুয়ারি ১২ ০৩:৪০:৫৬
ধনকুবের মুকেশ আম্বানির বিরুদ্ধে মামলার আহ্বান কেজরিওয়ালের

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির বিরুদ্ধে সরকারকে মামলা দায়ের করার আহ্বান জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী ও ভারতের বহুল আলোচিত আম আদিম পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল।
অন্যায়ভাবে বাড়তি দরে গ্যাস বিক্রির অভিযোগে এ মামলা দায়ের করার আহ্বান জানান তিনি। এ ছাড়া দেশটির কেন্দ্রীয় সরকারের তেলমন্ত্রী ভিরাপ্পা মোইলি ও অন্য নীতিনির্ধারকদেরও ওই মামলায় আসামি করার দাবি জানান অরবিন্দ।
মুকেশ আম্বানির মালিকানাধীন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড ভারতের রাষ্ট্রীয় মালিকানাধীন বিদ্যুৎ উৎপাদক ও সার কারখানাগুলোর কাছে গ্যাস বিক্রি করে থাকে। কেজরিওয়াল বলেন, এ ক্ষেত্রে কোম্পানিটি অন্যায়ভাবে মুনাফা করছে।
২০১৩ সালের ডিসেম্বরে ভারতের কেন্দ্রীয় সরকার ঘোষণা করে ২০১৪ সালের ১ এপ্রিল থেকে কোম্পানিটি দ্বিগুণ দামে গ্যাস বিক্রি করতে পারবে।

কেজরিওয়াল অভিযোগ করেন, মুকেশ আম্বানির কোম্পানি কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে সরকারকে গ্যাসের বাড়তি দাম নির্ধারণে বাধ্য করেছে।
উল্লেখ্য, দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার প্রতিশ্রুতি দিয়েই কেজরিওয়াল দিল্লির মধ্যবিত্ত শ্রেণীর মন জয় করেন এবং গত ডিসেম্বরে অনুষ্ঠিত প্রাদেশিক নির্বাচনে বিজয়ী হয়ে মুখ্যমন্ত্রী পদে নিয়োগ পান। সূত্র : এনডিটিভি।

(দ্য রিপোর্ট/এমএটি/এএল/ফেব্রুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর