thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

২০১৪ ফেব্রুয়ারি ১২ ১১:৩৬:৫১
ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : টানা তিন দিনের দর পতন শেষে বুধবার ঊর্ধ্বমুখী প্রবণতায় দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। দিনের শুরু থেকে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৭৮৩ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ২৭৩ কোটি ১ লাখ ৬৭ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৯৯ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে স্বয়ার ফার্মার। আলোচ্য সময়ে এ কোম্পানির ১১ লাখ ৪৭ হাজার ৭৯ টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ৩০ কোটি ৪০ লাখ ৪৩ হাজার ৩০০ টাকা।

মঙ্গলবার ডিএসই’র ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৬৩ পয়েন্টে। এ দিন লেনদেন হয় ৪৯০ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌ণ মূল্য সূচক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩৮৬ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ২৬ কোটি ৩ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/আরকে/ফেব্রুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর