thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

রিয়াল মাদ্রিদের মধুর প্রতিশোধ

২০১৪ ফেব্রুয়ারি ১২ ১৩:০২:২৪
রিয়াল মাদ্রিদের মধুর প্রতিশোধ

দ্য রিপোর্ট ডেস্ক : ক্রিশ্চিয়ানো রোনালদোর পেনাল্টি থেকে পাওয়া ২ গোলে ভর করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে কোপা ডেল রে’র ফাইনালে উঠেছে নগরপ্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদ। ‘মাদ্রিদ ডার্বি ’ জয় করে মধুর প্রতিশোধ নিয়েছে কার্লো আনচেলত্তির দল। গত মৌসুমের ফাইনালে রিয়াল মাদ্রিদকে হারিয়ে শিরোপা জিতেছিল অ্যাটলেটিকো মাদ্রিদ।

ফিরতি লেগের ম্যাচ ছিল এটি। সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদ প্রথম লেগে ৩-০ গোলে জয় পেয়েছিল। ২ লেগ মিলিয়ে ৫-০ তে জয় তুলে নিয়ে ফাইনালের বন্দরে নোঙর ফেলেছে স্পেনের অন্যতম শক্তিশালী দল রিয়াল মাদ্রিদ।

বার্সেলোনা ও রিয়াল সোসিয়েদাদের অপর সেমিফাইনাল রয়েছে। বার্সেলোনা প্রথম লেগে ২-০ তে জয় তুলে নিয়ে এগিয়ে রয়েছে। বার্সেলোনা জয় পেলে এল ক্লাসিকো ফাইনাল দেখবে ফুটবল বিশ্ব। গতবারের ফাইনাল ছিল মাদ্রিদ ডার্বির।

১৬ মিনিটের মধ্যেই ফিফা ব্যালন ডি‘অর জয়ী রোনালদো ২টি পেনাল্টি থেকে গোল এনে দিয়েছেন। রিয়াল মাদ্রিদ ২-০ তে জয়ও তুলে নিয়েছে। উল্লেখ্য, কোপা ডেল রে’র ফাইনাল ম্যাচ রয়েছে ১৯ এপ্রিল।

ভিসেন্তে ক্যাল্দেরনে দারুণ জয়ের পর মাদ্রিদের কোচ আনচেলত্তি রোনালদোর প্রশংসা করেছেন। তিনি বলেছেন, ‘ক্রিশ্চিয়ানো অসাধারণ ফুটবলার। সে ২টি গোল করেছে এবং কোনো সমস্যা হয়নি। আমরা এখনও প্রতিটি প্রতিযোগিতায় টিকে আছি (লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা ডেল রে)। তবে ফাইনালে ওঠা যেকোনো দলের জন্যই ভালো ব্যাপার।’

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/সা/ফেব্রুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর