thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

‘কোনো শিল্প-কারখানা বিক্রি করবে না সরকার’

২০১৪ ফেব্রুয়ারি ১২ ১৮:৩৫:০১
‘কোনো শিল্প-কারখানা বিক্রি করবে না সরকার’

দ্য রিপোর্ট প্রতিবেদক : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ভবিষ্যতে টেকসই শিল্পায়নের লক্ষ্য নিয়ে বর্তমান সরকার কাজ করছে। এ জন্য প্রচুর জায়গা প্রয়োজন হবে। তাই জাতীয় স্বার্থ বিবেচনা করে বর্তমান সরকার রাষ্ট্রায়ত্ত কোনো শিল্প-কারখানা বিক্রি করবে না।

শিল্পমন্ত্রী বুধবার বাংলাদেশ চিনিকল আখ চাষি ফেডারেশনের নেতাদের সঙ্গে বৈঠককালে এ কথা বলেন। শিল্প মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে শিল্প সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ, বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প কর্পোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান মাহমুদউল হক ভূঁইয়া, বাংলাদেশ চিনিকল আখ চাষি ফেডারেশনের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাজাহারুল হক প্রধান, সাধারণ সম্পাদক শাহজাহান আলী বাদশাসহ বিএসএফআইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে ফেডারেশনের নেতারা বলেন, রাষ্ট্রায়ত্ত ১৫টি চিনিকলে ২০১৩-২০১৪ মাড়াই মৌসুমে আখ চাষিরা এ পর্যন্ত বিক্রিত আখের বিপরীতে প্রায় শত কোটি টাকা পাওনা রয়েছেন। তারা এ টাকা দ্রুত পরিশোধ করতে শিল্পমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। প্রয়োজনে তারা আখের পাওনা বাবদ চাষিদের অনুকূলে টাকার পরিবর্তে সরকার নির্ধারিত মূল্যে চিনি বরাদ্দের দাবি জানান।

শিল্পমন্ত্রী বলেন, রাষ্ট্রায়ত্ত যে সব কারখানা বর্তমানে লোকসানি রয়েছে, বিএমআরই ও পণ্য বৈচিত্র্যকরণের মাধ্যমে সেগুলোকে লাভজনক করার উদ্যোগ নেওয়া হচ্ছে। তিনি আখ চাষিদের পাওনা পরিশোধসহ অন্যান্য সমস্যা সমাধানে পর্যায়ক্রমে উদ্যোগ নেওয়া হবে বলে নেতাদের আশ্বস্ত করেন।

(দ্য রিপোর্ট/এআই/জেএম/সা/ফেব্রুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর