thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ইন্ডিপেন্ডেন্ট ও ৭১ টিভির প্রতি অনীহা বিএনপির!

২০১৪ ফেব্রুয়ারি ১২ ২১:০৪:৪৬
ইন্ডিপেন্ডেন্ট ও ৭১ টিভির প্রতি অনীহা বিএনপির!

দ্য রিপোর্ট প্রতিবেদক : টেলিভিশন ক্যামেরার প্রতি বিএনপি নেতাকর্মীদের দুর্বলতা সর্বজনবিদিত। আন্দোলনের মাঠে না থাকলেও কোনো নিরাপদ সংবাদ সম্মেলন বা গোলটেবিল বৈঠক এবং বেসরকারি টেলিভিশনগুলোর ‘টক শো’তে অংশ নিতে রীতিমতো প্রতিযোগিতা দেখা যায় দলটির নেতাদের মধ্যে।

দলের বিভিন্ন কর্মসূচিতে টিভি ক্যামেরায় নিজের চেহারা দেখাতে দলের সিনিয়র নেতা থেকে নিম্ন পর্যায়ের নেতাকর্মীরাও একে অপরের সঙ্গে প্রতিযোগিতায় নামেন। ভাল ফোকাস পাওয়ার জন্য একজন আরেকজনকে কনুইয়ের ধাক্কা দিতেও দ্বিধা করেন না। এসব স্থূল বিষয় নিয়ে বিভিন্ন সময় সংবাদকর্মীদের উপস্থিতিতেই ঘটে বিব্রতকর ঘটনা। তারপরও বিকার নেই দলটির নেতাকর্মীদের।

অথচ দলের হাইকমান্ডের নির্দেশে দলটির নেতারা পড়েছেন বিপাকে। বেসরকারি টেলিভিশন ৭১ ও ইন্ডিপেন্ডেন্ট টিভি সবসময় সরকারি দলকে সমর্থন দেয় এবং বিএনপির প্রতি বিরূপ বলে দলটির অভিযোগ। সেই প্রেক্ষিতে দলের হাইকমান্ড সম্প্রতি ওই দুটিসহ আরও কয়েকটি টিভিতে দলের দায়িত্বশীল সিনিয়র নেতাদের ‘টক শো’তে যেতে নিষেধ ও কোনো ধরনের বক্তব্য না দিতে নির্দেশ দিয়েছেন। সেই প্রেক্ষিতে অনেক নেতাই তাদের পূর্ব নির্ধারিত ‘টক শো’তে অংশগ্রহণ না করার কথা নির্দিষ্ট টিভি চ্যানেলে জানিয়ে দিচ্ছেন।

এ সম্পর্কে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া দ্য রিপোর্টকে বলেন, ‘দল ও জোটের পক্ষ থেকে এ বিষয়ে একটি সিদ্ধান্ত হয়েছে। কিন্তু এ ব্যাপারে এখনও আমি বিস্তারিত কিছু জানি না।’

ব্যারিস্টার রফিকুল জানান, ‘আজ রাতে (বুধবার) ইন্ডিপেন্ডেন্ট টিভিতে আমার একটি প্রোগ্রামে অংশগ্রহণের সিডিউল ছিল। কিন্তু আমি যাচ্ছি না।’

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/জেএম/এনআই/ফেব্রুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর