thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

ঊর্ধ্বমুখী প্রবণতায় ধীর গতি

২০১৪ ফেব্রুয়ারি ১৩ ১২:১০:৫১
ঊর্ধ্বমুখী প্রবণতায় ধীর গতি

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগের দিনের ধারাবাহিকতায় সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় পুঁজিবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হয়। দিনের প্রথমভাগে মূল্য সূচকে উত্থানের গতি তুলনামুলক বেশি থাকলেও সময়ের সঙ্গে তা কমতে থাকে। টাকার পরিমাণে লেনদেনের গতিও তুলনামুলক কম লক্ষ্য করা গেছে।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে ৪৭৬৫ পয়েন্টে অবস্থান করছে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৩৫৭ কোটি ৫৩ লাখ ২ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

তবে শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯৫ পয়েন্টে।

দুপুর দেড়টা পর্যন্ত সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ডেল্টা লাইফের। আলোচ্য সময়ে এ কোম্পানির ১৪ লাখ ৮ হাজার ৩৫০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ৩৮ কোটি ৬৬ লাখ ৮৮ হাজার ৯০০ টাকা।

বুধবার ডিএসই’র ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৬৩ পয়েন্টে। এ দিন লেনদেন হয় ৫৭২ কোটি ৪০ লাখ ১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টায় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌ণ মূল্য সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৩৫৭ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩১ কোটি ৮১ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/আরকে/ফেব্রুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর