thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

শেষ বলের নাটক (ভিডিওসহ)

২০১৪ ফেব্রুয়ারি ১৩ ১২:৫৩:৪৫
শেষ বলের নাটক (ভিডিওসহ)

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টোয়েন্টি২০ ম্যাচের শেষ বলে জয়ের জন্য বাংলাদেশের ৩ রান দরকার ছিল। স্ট্রাইকে ছিলেন আনামুল হক বিজয়। বল করেছিলেন ডানহাতি পেসার থিসারা পেরেরা। শেষ বলের আগে অনেক পরিকল্পনা করেছেন লঙ্কানরা।

পেরেরা দারুণ ছন্দে দৌড়ে গিয়ে বল করেছেন। বলটি বিজয়ের কোমর বরাবর হয়ে নেমে যেত নাকি সরাসরি চলে যেত, তা বুঝে নেওয়ার আগেই স্ট্রোক খেলা হয়ে গেছে। শূন্যে উঠে যাওয়া বল ফিরে এসেছে পেরেরার হাতে। সঙ্গে সঙ্গে আউট বিজয়! কিন্তু সরাসরি ভেসে আসা বলটি কোমর বরাবর বা তার উপরে উঠলে সাধারণত নো বল হয় (ব্যাটসম্যানের দেহভঙ্গির ওপর নির্ভর করে)।

লঙ্কানরা ২ রানে জয়ের আনন্দে ততক্ষণে মাতোয়ারা। আম্পায়ার আনিসুর রহমান ও শরফুদৌলা তৃতীয় আম্পায়ারের সাহায্য চেয়েছেন। তৃতীয় আম্পায়ার গাজী সোহেল নো বল মনে করেননি। তার মনে হয়েছে হয়তো বলটি নেমে যেত। হতাশায় উইকেটে বসে পড়েছিলেন বিজয়। হয়তো হলেও হতে পারত। না কিছুই হয়নি; তাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম মৃত্যুপুরীতে পরিণত হয়েছিল এমন সিদ্ধান্তে। বিস্ময়ে হতবাক সবাই।

অথচ আগের দুটি বলেই দুটি ৪ হাঁকিয়ে জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন বিজয়। সেই বিজয় ব্যর্থ মনোরথে মাঠ ত্যাগ করেছেন। হাতের মুঠো থেকে ছুটে যাওয়া জয় নিয়ে আক্ষেপ তাকে পোড়াবে নিশ্চয়ই। সেই আক্ষেপে পুড়ছে ক্রিকেট পাগল ভক্ত-অনুরাগীরাও।

শেষ বলের ওই নাটকীয় দৃশ্যটি দেখতে ক্লিক করুন নিচের ভিডিওটিতে।

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/এজেড/ফেব্রুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর