thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

শাবিপ্রবির ২৩তম বর্ষপূর্তি উদযাপন

২০১৪ ফেব্রুয়ারি ১৩ ১৩:৫৫:৪১
শাবিপ্রবির ২৩তম বর্ষপূর্তি উদযাপন

সিলেট অফিস : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২৩তম বর্ষপূর্তি উদযাপন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বৃহস্পতিবার সকাল পৌনে ১০টায় বর্ষপূর্তি উদযাপনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়া।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে সকাল ১০টায় বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চের সামনে গিয়ে শেষ হয়।

এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, প্রক্টর ড. হিমাদ্রী শেখর রায়, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ইউনুস, পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. কবীর হোসেনসহ সহস্রাধিক শিক্ষক-শিক্ষার্থী-কমকর্তা-কর্মচারী।

পরে মুক্তমঞ্চের সামনে বিশ্ববিদ্যালয়ের ২৩তম বর্ষপূর্তি উপলক্ষে ২৩ পাউন্ডের একটি কেক কাটেন প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়া। কেক কাটার পূর্বে শান্তির প্রতীক হিসেবে ৪টি কবুতর উড়ানো হয়।

নতুন বছরে শাবি আরও সুন্দরভাবে সামনের দিকে এগিয়ে যাক- এমনই আশা ব্যক্ত করেন ভিসি আমিনুল হক ভূঁইয়া।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের গণিত, রসায়ন ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের পক্ষ থেকেও ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

প্রসঙ্গত, ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হলেও ১৯৯১ সালের ১৩ ফেব্রুয়ারি একাডেমিক যাত্রা শুরু করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। মাত্র ১৩ জন শিক্ষক ও ২০৫ জন শিক্ষার্থীসহ পদার্থবিজ্ঞান, রসায়ন ও অর্থনীতি তিনটি বিভাগ নিয়ে একাডেমিক যাত্রা শুরু হয় এ বিশ্ববিদ্যালয়ের।

শুরুর দিকে শুধুমাত্র একাডেমিক ভবন ‘এ’ ছিল বিশ্ববিদ্যালয়ে। বর্তমানে শাবিতে ৭টি অনুষদের অধীনে আছে সর্বমোট ২৫টি বিভাগ। রয়েছে ৪ শতাধিক শিক্ষক ও প্রায় ১০ হাজার শিক্ষার্থী।

(দ্য রিপোর্ট/এমজে/ইইউ/এমডি/শাহ/ফেব্রুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর