thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

এবার বীমা খাতে চাঙ্গাভাব

২০১৪ ফেব্রুয়ারি ১৩ ১৭:০২:৩৮
এবার বীমা খাতে চাঙ্গাভাব

দ্য রিপোর্ট প্রতিবেদক : ওষুধ ও রসায়ন খাত, বিদ্যুৎ ও জ্বালানি খাতের পর এবার বীমা খাতে চাঙ্গাভাব লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এ খাতের মোট ৭১ কোটি ৭ লাখ ৯০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ডিএসই’র মোট লেনদেনের ১৩.৩১ শতাংশ। ডিএসইতে এদিন লেনদেন হয়েছে ৫৩৩ কোটি ৯০ লাখ ৬১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, বৃহস্পতিবার বীমা খাতের মোট ৪৬টি কোম্পানির মধ্যে ২৬টির শেয়ার দর বেড়েছে, কমেছে ১৭টির, অপরিবর্তিত রয়েছে ২টির এবং লেনদেন হয়নি ১টি কোম্পানির।

বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫৭২ কোটি ৪০ লাখ ১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এদিন ডিএসইতে বীমা খাতের অবদান ছিল ৭.৫৪ শতাংশ।

দেশের পুঁজিবাজারে প্রাতিষ্ঠানিক ও বড় পুঁজির বিনিয়োগকারীদের অনেকে খাতভিত্তিক এবং কোম্পানিভিত্তিক বিনিয়োগের মাধ্যমে মুনাফা করার চেষ্টা করেন। যে কারণে প্রায় সময়ই বিভিন্ন খাত ও বিভিন্ন কোম্পানির শেয়ার দরে বেশি মুভমেন্ট লক্ষ্য করা যায়। এমন প্রেক্ষাপটে বৃহস্পতিবার বীমা খাতের শেয়ারগুলোর লেনদেন বেশি হয়েছে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক সিকিউরিটিজ হাউজের এক ব্যবস্থাপক।

বৃহস্পতিবার বীমা খাতের কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি দর বেড়েছে ডেল্টা লাইফের। এদিন এ শেয়ারের দর আগের দিনের চেয়ে ১৮.৬০ টাকা বেড়েছে। এ ছাড়া প্রগতি লাইফের ১৮.২০ টাকা, পপুলার লাইফের শেয়ার দর বেড়েছে ১৬.৩০ টাকা, রূপালী লাইফের ৬.৫০ টাকা, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের দর বেড়েছে ৫.৪০ টাকা, প্রাইম লাইফের ৫ টাকা এবং স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের শেয়ার দর বেড়েছে ২.৪০ টাকা।

সবচেয়ে বেশি দর কমেছে গ্রিন ডেল্টার। এদিন এ শেয়ারের দর কমেছে ১.৪০ টাকা। এ ছাড়া পিপলস ইন্স্যুরেন্সের ১.২০ টাকা এবং মেঘনা লাইফের শেয়ার দর কমেছে ০.৯০ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/আরকে/ফেব্রুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর