thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

আইপিএলে নির্বাচনী বাধা

২০১৪ ফেব্রুয়ারি ১৩ ১৭:১১:০১
আইপিএলে নির্বাচনী বাধা

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতে সাধারণ নির্বাচনের জন্য সূচি ও ভেন্যু নিয়ে দোটানায় রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আয়োজকরা। ফলে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) দক্ষিণ আফ্রিকায় আসন্ন সপ্তম আইপিএলের বেশি সংখ্যক ম্যাচ আয়োজনের সুপারিশ করতে পারে।

জমকালো এই টুর্নামেন্ট টোয়েন্টি২০ বিশ্বকাপের পরই শুরু হতে পারে। ৯ এপ্রিল শুরু হয়ে এই টুর্নামেন্ট চলতে পারে ৩ জুন পর্যন্ত।

আইপিএলের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা আগামী সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করবে। আর সেখানে চেষ্টা করা হবে একটি সুস্পস্ট সিদ্ধান্তে পৌঁছানোর জন্য।

ভারতে সাধারণ নির্বাচন হতে পারে এপ্রিল ও মে মাসে। ফলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সূচির সঙ্গে নির্বাচনী প্রক্রিয়া সাংঘর্ষিক হবে। এ ছাড়া খেলোয়াড়দের নিরাপত্তাজনিত ব্যাপার তো থেকেই যায়।

ভারতে না হলে আইপিএল হবে কোথায়? এই প্রশ্ন আগেও উঠেছিল। বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত এই দৌড়ে ছিল।

বিসিসিআইয়ের সেক্রেটারি সঞ্জয় প্যাটেল ইঙ্গিত দিয়েছেন, দক্ষিণ আফ্রিকায় হতে পারে আইপিএল। দক্ষিণ আফ্রিকায় ২০০৯ সালে দ্বিতীয় আইপিএলের আসর বসেছিল। এ ছাড়া টোয়েন্টি২০ চ্যাম্পিয়ন্স লিগের আসরও সফলতার সঙ্গে সম্পন্ন করেছিল দক্ষিণ আফ্রিকা।

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/আরকে/ফেব্রুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর