thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

আগামীকাল (শুক্রবার) নিয়ে ভাবছেন এনামুল

২০১৪ ফেব্রুয়ারি ১৩ ১৮:১৭:১৫
আগামীকাল (শুক্রবার) নিয়ে ভাবছেন এনামুল

রবিউল ইসলাম, চট্টগ্রাম থেকে : শ্রীলঙ্কার বিপক্ষে এখনও কোনো টোয়েন্টি২০ ম্যাচ জেতা হয়নি বাংলাদেশের। ৩ ম্যাচের সব কয়টিতেই জিতেছে অতিথিরা। যদিও হারের ব্যবধান (রানের) কমে আসছে। ২০০৭ সালে প্রথম ম্যাচে ৬৭ রানে, দ্বিতীয় ম্যাচে ১৭ রানে আর সর্বশেষ গত বছর পাল্লেকেল্লেতে মুশফিকরা হেরেছিল ১৭ রানে। বৃহস্পতিবার সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেছেন আগের ম্যাচে প্রাদপ্রদীপের আলোয় থাকা ক্রিকেটার এনামুল হক বিজয়।

প্রশ্ন : জয়ের খুব কাছে গিয়েও ম্যাচ হাতছাড়া হওয়ার পর অনুভূতি কেমন ছিল?

এনামুল : দেখুন যা ঘটে গেছে, তা নিয়ে না ভেবে বরং সামনের দিকে তাকানোই অনেক ভালো। কালকের (বুধবার) দিনটা তো চলেই গেছে। আগামীকাল (শুক্রবার) কী করা যায় তা নিয়েই ভাবছি।

প্রশ্ন : শেষ বলটা খেলার আগে কী খুব আপসেট ছিলেন?

এনামুল : আপসেট ছিলাম। সবকিছু ঠিক ছিল তারপরও জেতাতে পারলাম না। একটু তো খারাপ লেগেছেই। খুব হতাশ হয়েছিলাম ওই সময়ের জন্য। তারপর ভেবেছি এটা আমার দ্বিতীয় টোয়েন্টি২০। ভেবেছি এর পর এমন ম্যাচ আমার সামনে পড়লে আমি কী করব। মনকে সান্ত্বনা দিয়েছি ২টি টোয়েন্টি২০-এর মধ্যে এটি একটি।

প্রশ্ন : ম্যাচ জয়ের জন্য সূবর্ণ সুযোগ ছিল?

এনামুল : কিছু কিছু সময়ে ফুলটস বল কেন, হাফভলি বল কিংবা ফ্রি হিটের সময়ও মিস করে ফেলি। এটা খেলার একটা পার্ট। যেহেতু আমি শেষ ওভার ওভারকাম করতে পেরেছিলাম। ওই রকম কোনো ব্যাপার ছিল না আমার জন্য। বল আমার মত পেলে হয়ত বাউন্ডারি হাঁকাতে পারতাম।

প্রশ্ন : শেষ বল নিয়ে কী পরিকল্পনা ছিল?

এনামুল : আমার কাছে মনে হয়েছে থিসারা পেরেরা ইয়র্কার টাইপের কিছু দেবে। না হয় স্লোয়ার দেবে। আমি অনেক কিছুই চিন্তা করে রেখেছিলাম। ভেবেছিলাম যেভাবেই বল করুক আমি চেষ্টা করব বাউন্ডারি মারার।

প্রশ্ন : আম্পায়ারের সিদ্ধান্তের ব্যাপারে...?

এনামুল : এটা সম্পূর্ণ আম্পায়ারের সিদ্ধান্ত । নো বল, ওয়াইড বল, লেগ বিফর বা রান আউট আম্পায়ারের সিদ্ধান্ত। কিছু বলার এখানে নেই। আমি চেষ্টা করছিলাম বাউন্ডারি মেরে ম্যাচটা জিততে। দুর্ভাগ্য আমার কারণে ম্যাচ হাতছাড়া হয়েছে। আমি যখন ব্যাটিং করেছি তখন বোঝতে পারিনি বলের উচ্চতা কেমন ছিল।

প্রশ্ন : নো বলের পর কী একটু আশা জাগছিল মনে?

এনামুল : আশা জাগাটা খুব স্বাভাবিক। নো বল দেওয়ার পর নতুন করে চিন্তার সুযোগ থাকে।

প্রশ্ন : আপনার কাছে শেষ বলটিকে কী মনে হয়েছে?

এনামুল : আমি চিন্তা করেছি এ বলটি যদি পরবর্তী টোয়েন্টি২০ পাই তবে কোথায় পাঠাব।

(দ্য রিপোর্ট/আরআই/সিজি/এমএ/সা/ফেব্রুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর