thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

মিসরের প্রেসিডেন্ট পদে সিসির প্রতি পুতিনের সমর্থন

২০১৪ ফেব্রুয়ারি ১৩ ১৯:২০:২৭
মিসরের প্রেসিডেন্ট পদে সিসির প্রতি পুতিনের সমর্থন

দ্য রিপোর্ট ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির ‍পুতিন বলেছেন, মিসরের প্রেসিডেন্ট নির্বাচনে দেশটির সেনাপ্রধান আব্দুল ফাত্তাহ আল সিসি’র প্রার্থীতায় তার সমর্থন রয়েছে।

রাশিয়ার রাজধানী মস্কোতে বুধবার ফিল্ড মার্শাল সিসি’র সঙ্গে এক বৈঠকের শুরুতে তিনি এ ঘোষণা দেন। এ সময় পুতিন জানান, তিনি তার এ সিদ্ধান্ত বাস্তবায়নের ব্যাপারে ‘সজাগ’ আছেন।

পুতিন সিসি’র উদ্দেশে বলেন, ‘আমি জানি আপনি মিসরের প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন। আমার নিজের ও রাশিয়ার জনগণের পক্ষ থেকে আপনার জন্য শুভ কামনা রইল।’

সিসি রাশিয়ায় সফরের দ্বিতীয় দিনে এখন মস্কোয় রয়েছেন। রাশিয়ার সঙ্গে ২ বিলিয়ন ডলারের এক অস্ত্র চুক্তি সম্পাদন করতেই তার এই সফর।

গত বছর প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ক্ষমতা থেকে উৎখাতের জবাবে যুক্তরাষ্ট্র সামরিকখাতে মিসরকে দেওয়া বার্ষিক সহায়তা বন্ধ করে দিলে সিসি রাশিয়ার দিকে ঝুঁকে পড়েন।

সিসি বলেন, ‘রাশিয়ায় আমাদের এ সফর থেকেই মিসর ও রাশিয়ার মধ্যে সামরিক ও প্রযুক্তিখাতে দ্বিপাক্ষিক সহায়তার এক নতুন অধ্যায় সূচিত হবে। আমরা আশা করছি এই সহায়তার গতি আরও ত্বরান্বিত হবে।’ সূত্র : বিবিসি ও আল-জাজিরা।

(দ্য রিপোর্ট/এমএটি/জেএম/আরকে/ফেব্রুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর