thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

মেয়েকে খুঁজছেন চুমকি

২০১৪ ফেব্রুয়ারি ১৩ ১৯:২৪:০২
মেয়েকে খুঁজছেন চুমকি

দ্য রিপোর্ট প্রতিবেদক : হারিয়ে গেছে ফারজানা চুমকির মেয়ে। তিনি খুঁজে বেড়াচ্ছেন সন্তানকে। আর এই ঘটনা ঘটছে রাশেদ বিপ্লবের ‘অনাকাঙ্ক্ষিত একদিন’ নাটকে।

নাটকে দেখা যাবে, একমাত্র মেয়ে মেঘবতীকে নিয়ে ছোট সংসার শফিক ও সুস্মির। দুজনিই চাকরি করেন। সুস্মি থিয়েটারের সঙ্গে জড়িত। মেঘবতীকে কখনও শফিক কখনও বুয়া স্কুলে নিয়ে যায়, নিয়ে আসে। আবার স্কুল বাসার কাছে হওয়ায় মাঝে মাঝে মেঘবতী একাই স্কুল থেকে বাসায় আসে। মেঘবতী খুবই মেধাবী ছাত্রী।

একদিন সকালে সুস্মি অফিসে যাওয়া নিয়ে ব্যস্ত। শফিক তার মেয়েকে স্কুলে নামিয়ে দিয়ে অফিস যাবে। পুলিশ কর্মকর্তা মি. মুস্তোফার সঙ্গে স্কুলের সামনে দেখা হয়। তার মেয়ে লাবিবা মেঘবতীর সহপাঠী। সেই সুবাদে মুস্তোফা শফিকের পারিবারিক বন্ধু হয়ে গেছে।

ওইদিন স্কুল ছুটির পর শফিক একটু দেরি করি স্কুলে আসে। সে এসে দেখে মেঘবতী স্কুল থেকে চলে গেছে। বাসায় গিয়ে বুয়াকে জিগ্যেস করে, বুয়া জানায় মেঘবতী বাসায় ফেরেনি। শফিক আবার স্কুলে যায়। কিন্তু পায় না মেঘবতীকে।

শফিক ফোন করে তার স্ত্রী সুস্মিকে। সুস্মি উল্টা রাগ করে শফিকের ওপর। শফিক ফোন করে পুলিশ কর্মকর্তা মুস্তোফাকে। বাসার সবার মধ্যে এক চরম দুশ্চিন্তা। মেঘবতী কোথায়? মুস্তোফা আসে বাসায়। শুরু হয় তদন্ত। এমনই এক ঘটনা নিয়ে নির্মিত হয়েছে নাটকটি।

‘অনাকাঙ্ক্ষিত একদিন’ নাটকটিতে ফারজানা চুমকি ছাড়া আরও অভিনয় করেছেন আরমান পারভেজ মুরাদ, রাশেদ মামুন অপু, কাজী শীলা, সাবরিনা প্রমি, রামিসা, নিকুলসহ অনেকে।

ডি জি মোশন পিকচার্স প্রযোজনায় নাটকটি লিখেছেন আমিরুল ইসলাম অরুন। বৃহস্পতিবার রাত ৯টায় বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

(দ্য রিপোর্ট/আইএফ/আরকে/ফেব্রুয়ারি ১৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর