thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

থাইল্যান্ডে বন্দুকধারীদের হামলায় ধর্মগুরুসহ নিহত ৪

২০১৪ ফেব্রুয়ারি ১৪ ০১:৪৭:২৫
থাইল্যান্ডে বন্দুকধারীদের হামলায় ধর্মগুরুসহ নিহত ৪

দ্যা রিপোর্ট ডেস্ক : থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ পাত্তানির মায়ে লান জেলার এক গ্রামে চার বন্দুকধারীর হামলায় এক বৌদ্ধ ধর্মগুরুসহ অন্তত চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬ জন।

নিহত ওই বৌদ্ধ ধর্মগুরুর প্রতি গ্রামবাসীদের সম্মান প্রদর্শনে আয়োজিত এক অনুষ্ঠান চলাকালে এ হামলার ঘটনাটি ঘটে।

গত তিন সপ্তাহের মধ্যে এই দ্বিতীয়বারের মতো দেশটিতে কোনো বৌদ্ধ ধর্মগুরু গুলিতে নিহত হলেন। থাই পুলিশ সূত্রে জানা গেছে, এই হত্যাকাণ্ডটি সম্প্রতি বৌদ্ধ বন্দুকধারীদের হামলায় নিহত তিন মুসলিম ভাইয়ের মৃত্যুর প্রতিশোধ হিসেবে ঘটে থাকতে পারে।

পার্শ্ববর্তী নারাথিওয়াত প্রদেশের বাসিন্দা ৩, ৫ ও ৯ বছর বয়সী ওই তিন ভাই গত সপ্তাহে এক বন্দুক হামলায় নিহত হয়। মাগরিবের নামাজ শেষে ঘরে ফেরার পথে তাদের ওপর হামলা করা হয়। বার্তা সংস্থা এএফপি এ খবর দিয়েছে।

এদিকে, মঙ্গলবারের ওই হামলার পর বুধবার সন্ধ্যায় পাত্তানির ইয়ারিং জেলায় ২৯ বছর বয়সী এক বৌদ্ধ নারীকে মোটরসাইকেল চালানো অবস্থায় গুলি করে হত্যা করে আগুনে পোড়ানো হয়।

ঘটনাস্থলে হামলাকারীরা কাগজে একটি নোট লিখে রেখে যায়। নোটটিতে লেখা ছিল- ‘সেনাপ্রধানের উদ্দেশে বলছি, তিন ভাইয়ের মৃত্যুর প্রতিশোধে এটাই শেষ দেহ নয়।’

প্রসঙ্গত, ২০০৪ সাল থেকে থাইল্যান্ডের মুসলিম অধ্যুষিত দক্ষিণাঞ্চলীয় ওই প্রদেশে সাম্প্রদায়িক সংঘাতে এ পর্যন্ত অন্তত ৫ হাজার মানুষ নিহত হয়েছেন। সূত্র : আল-জাজিরা।

(দ্য রিপোর্ট/এমএটি/জেএম/এজেড/ফেব্রুয়ারি ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর