thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

লাইট! ক্যামেরা! রোমান্স!

হলিউডে ২০১৪’র সেরা ১০ জুটি

২০১৪ ফেব্রুয়ারি ১৪ ০১:৫৭:২০
হলিউডে ২০১৪’র সেরা ১০ জুটি

দ্য রিপোর্ট ডেস্ক : ভালোবাসার একটি চিরস্থায়ী উপাদান হলো রোমান্স। কোনো বলিউড-হলিউড সেলুলয়েডই রোমান্সের ম্যাজিক ছাড়া পরিপূর্ণ নয়। এ রোমান্সই দুজন সহতারকাকে পর্দায় সত্যিকারের প্রেমিক জুটি হিসেবে পরিচিত করে দর্শকদের মন আকৃষ্ট করে।

এদের মধ্যে কিছু জুটি আবার বাস্তব জীবনেও জুটিবদ্ধ হয়। পর্দায় এমন সব জুটি তাদের অভিনয়কে আরও প্রাণবন্ত ও আকর্ষণীয় করে ফুটিযে তুলে দর্শক হৃদয়ে চিরযৌবনা হয়ে বেঁচে থাকে। এমনই সব জুটির মধ্য থেকে ২০১৪ সালে হলিউডের সেরা ১০ জুটির তালিকা ও সংক্ষিপ্ত পরিচিতি ‘দ্য রিপোর্ট’ পাঠকদের জন্য উপস্থাপন করা হলো।

অ্যাস্টন কুচার ও নাটালিয়ে পোর্টম্যান

‘নো স্ট্রিংস অ্যাটাচড’ ছবিতে অ্যাস্টন কুচার ও নাটালিয়ে পোর্টম্যানের সুন্দর বন্ধুত্ব ও পরবর্তীতে পরিণয় যেন দর্শকদের আঁকড়ে ধরে রাখে। যেন কিছুতেই চোখের পলক পড়ে না। এ ছবিতে অ্যাস্টনের মায়াবী মুখ এবং নাটালিয়ের সৌন্দর্য দর্শকদেরই তাদের প্রেমে পড়তে বাধ্য করে। ফলে এ তারকা জুটি ২০১৪ সালের সেরা জুটির তালিকায় দশম স্থান অধিকার করে।

ব্র্যাডলি কুপার ও জেনিফার লরেন্স

‘দ্য সিলভার লিনিংস প্লেবুক’ ছবিতে ব্র্যাডলি কুপার ও জেনিফার লরেন্সের রোমান্স ৮৬তম অস্কার পর্যন্ত পৌঁছেছে। নিঃসন্দেহে তাদের রগরগে প্রেম যে হাজারো দর্শকদের মন জয় করেছে, তা অস্বীকার করার কোনো উপায় নেই। এ কারণেই ২০১৪ সালের সেরা জুটির তালিকায় তারা আছেন নবম স্থানে।

রায়ান ফিলিপি ও রিজ উইদারস্পুন

১৯৯৯ সালে অভিনীত ‘ক্রুয়েল ইনটেনশনস’ ছবিতে রায়ান ফিলিপি ও রিজ উইদারস্পুনের অবিশ্বাস্যকর রোমান্সের পেছনে ছিল তাদের পর্দার আড়ালের প্রেম। বাস্তব জীবনে তারা একে অপরকে কতটা চেয়েছিলেন তারই প্রকাশ ঘটেছিল এ ছবিটিতে। রায়ান ও রিজের সৌন্দর্যের পরিচয় মেলে হলিউডের সেরা আকর্ষণীয় শিশু হিসেবে পরিচিত তাদের দুই সন্তান ‘আভা’ ও ‘ডিকন’র মধ্য দিয়ে । তাই ১৯৯৯ সালের জুনে বিয়ে করলেও এ জুটি বর্তমানে ২০১৪ সালের সেরা জুটির তালিকায় অষ্টম স্থান অধিকার করে।

বেন এফ্লেক ও জেনিফার গার্নার

প্রায় এক দশক পূর্বে অ্যাকশনধর্মী ছবি ‘ডেয়ারডেভিল’-এ জুটিবদ্ধ হয়ে অভিনয় করে বেন এফ্লেক ও জেনিফার গার্নার এক অপরের প্রেমে পড়েন এবং লুকিয়ে বিয়ে করেন। বাস্তবের এ জুটি যখন একসঙ্গে অভিনয় করেন, তখন দর্শকদের মনে শুরু হয় ভালোবাসার বর্ষণ। তাই আজও তারা ২০১৪ সালের সেরা জুটির তালিকায় সপ্তম স্থানটি দখল করে আছেন।

এনড্রিউ গারফিল্ড ও এমা স্টোন

‘অ্যামেজিং স্পাইডার ম্যান’-এ এনড্রিউ গারফিল্ড ও এমা স্টোনের প্রেম যেন দর্শকদের মনে ভালোবাসার সতেজ নিঃশ্বাস ছড়ায়। মিষ্টি মেয়ে এমার প্রতি কর্তব্যপরায়ণ এনড্রিউয়ের আকর্ষণ দর্শকদের মনে একরকম ঝড় তোলে। আর এ ঝড়ের কারণ হলো বাস্তবেও এ জুটির প্রেম পর্দার প্রেমের আড়ালে বাধা থাকে না। তাইতো ‘মেড ফর ইচ আদার’ হিসেবে খ্যাত এ জুটিকে দর্শকরা বারবার জুটি হিসেবে দেখতে চান। এ কারণেই তারা ২০১৪ সালের সেরা জুটির তালিকায়ও ষষ্ঠ স্থান অধিকার করেন।

রিচার্ড জেরি ও জুলিয়া রবার্টস

এ তারকা জুটি যখন একসঙ্গে পর্দায় উপস্থিত হন, তখন জাদুর মতো মনে হয়। দর্শকদের চোখ কোনোমতেই সরে না। ‘দ্য প্রিটি ওম্যান’-এ ক্লাসিক রোমান্টিক জুটি হিসেবে তাদের অসাধারণ অভিনয় পরবর্তীতে তাদের আবারো কয়েকবার জুটিবদ্ধ করে। ব্যক্তিগতভাবে নিজেদের অভিনয়ের তেজগতি দিয়ে এ জুটি ২০১৪ সালের সেরা ১০ জুটির তালিকায় পঞ্চম স্থান অধিকার করে।

রায়ান গসলিং ও র‌্যাচেল ম্যাকঅ্যাডামস

হলিউডের সর্বকালের সেরা রোমান্টিক ছবি হিসেবে ‘নোটবুক’ অতি পরিচিত। এতে রায়ান গসলিং ও র‌্যাচেল ম্যাকঅ্যাডামসের প্রেম আমাদের স্মরণ করে দেয় যে, ভালোবাসা কখনোই মরে না কিংবা ফুরায় না। ভালোবাসা চির বসন্তের মতোই প্রেমিক-প্রেমিকাদের মাঝে বিরাজ করে। ‘নোটবুক’ ছবিতে নোয়া ও অ্যালি নিজেদের প্রেমে এতটাই মগ্ন ছিল যে, বাস্তবে তারা একে অপরের প্রেমে পড়ে যান। এ ছবিতে তাদের ভেতরে থাকা প্রেমের আগুন আজও দর্শকদের মন থেকে নেভেনি। জ্বলছে প্রজ্জ্বলিত শিখা হয়ে, যা তাদের করেছে অমর এবং ২০১৪ সালের চতুর্থ স্থান অধিকার করা হলিউডের সেরা জুটি।

জিরার্ড বাটলার ও হিলারি সোয়াঙ্ক

প্রত্যেক মেয়ের প্রেমিক পুরুষ জিরার্ড বাটলার ও বিমুগ্ধকারী হিলারি সোয়াঙ্কের জুটি নিঃসন্দেহে তাদের চোখে সেরা, যারা কিনা বর্তমানে প্রেমের অনুভূতির সঙ্গে প্রেমের জোয়ারে ভাসছেন। ‘পি.এস. আই লাভ ইউ’ ছবির পর্দায় এ তারকা জুটির সুন্দর প্রেম অবশ্যই একজন দর্শককে তাদেরই প্রেমে পড়তে বাধ্য করবে। সবারই হৃদয় জয় করা এ জুটি তাই ২০১৪ সালের সেরা ১০ জুটির তালিকায় তৃতীয় স্থান দখল করে নিয়েছে।

রবার্ট প্যাটিনসন ও ক্রিস্টেন স্টুয়ার্ড

রবার্ট প্যাটিনসন ও ক্রিস্টেন স্টুয়ার্ড বিখ্যাত ছবি ‘টোয়িলাইট সাগা’-তে ‘এডওয়ার্ড’ ও ‘বেলা’ হিসেবে জুটি বেঁধে অভিনয় করে সারাবিশ্বে কোটি কোটি দর্শকের মন জয় করতে সক্ষম হন। চলচ্চিত্রের ইতিহাসে হলিউডের সেরা রোমান্টিক জুটি হিসেবে বিখ্যাত এ তারকা জুটি তাই ফোর্বস ম্যাগাজিনে সেরা ১০ তালিকায় জায়গা করে নেয়ার পাশাপাশি ২০১৪ সালের সেরা জুটির তালিকায়ও দ্বিতীয় স্থান অধিকার করে।

ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি (ব্র্যাঞ্জেলিনা)

মনে হয়, ব্র্যাঞ্জেলিনা জুটি হলিউডে একটি ব্র্যান্ডের নাম। সর্বকালের সেরা বাস্তবের এ বিখ্যাত জুটি যখন পর্দার সামনেও জুটি হিসেবে উপস্থিত হয়, তখন দর্শকরা যেন ভালোবাসার স্বপ্নরাজ্যে বাস করা রাজা ও রানীকে তাদের চোখের সামনে দেখতে পান। নিঃসন্দেহে তাই ব্র্যাঞ্জেলিনা জুটি হলিউডের চিরযৌবনা ও চিরউজ্জ্বল শক্তিশালী জুটি হিসেবে ২০১৪ সালের সেরা জুটির তালিকায় প্রথম স্থান অধিকার করে।

(দ্য রিপোর্ট/পিআর/এজেড/ফেব্রুয়ারি ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর