thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

ইআরফএ নির্বাচন

সভাপতি সুলতান, সাধারণ সম্পাদক সাজ্জাদুর

২০১৪ ফেব্রুয়ারি ১৪ ২৩:২৫:৪৮
সভাপতি সুলতান, সাধারণ সম্পাদক সাজ্জাদুর

দ্য রিপোর্ট প্রতিবেদক: অর্থনীতি বিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন সুলতান মাহমুদ বাদল। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাজ্জাদুর রহমান।

শুক্রবার আড়াইটা থেকে বিকাল ৫টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে পাঁচটি পদে ভোটাভুটি হয়েছে। মোট ১৫৯ জন ভোটারের মধ্যে ১৪৩ জন ভোট দিয়েছেন।

এর মধ্যে সভাপতি পদে সুলতান মাহমুদ বাদল (অর্থনীতি প্রতিদিন) পেয়েছেন ৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফরিদ হোসেন পেয়েছেন ৫৭ ভোট এবং মনোয়ার হোসেন (বাসস) পেয়েছেন ২০ ভোট।

সহ-সভাপতি পদে ৮১ ভোট পয়ে নির্বাচিত হয়েছেন শাহনেওয়াজ (আলোকিত বাংলাদেশ)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুনীতি বিশ্বাস (অর্থসূচক) পেয়েছেন ৬০ ভোট।


সাজ্জাদুর রহমান (ডেইলি স্টার) ৭৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হামিদ সরকার (নয়াদিগন্ত) পেয়েছেন ৬৪ ভোট।

সর্বাধিক ৮২ ভোট পেয়ে সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রেজাউল করিম (ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোরশেদ আলম (এটিএন বাংলা) পেয়েছেন ৫৬ ভোট।

শেখ আব্দুল্লাহ (বিডিনিউজ২৪ ডটকম) অর্থ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন। তিনি ৭৩ ভোট পেয়েছেন। এ পদে ৬৬টি ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন হুমায়ুন কবির (ফিন্যান্সিয়াল এক্সপ্রেস)।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন- বদিউল আলম (নিউজ টুডে), বখতিয়ার রানা (বাসস), জীবন ইসলাম (ভোরের কাগজ) ও নাজমুল হক (মানবকণ্ঠ)।

শুক্রবার সকালে নির্বাচনের আগে সংগঠনের বিদায়ী সভাপতি খাজা মাঈনুদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুর রহিম হারমাছির পরিচালনায় দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। আর্থিক প্রতিবেদন পাঠ করেন বিদায়ী অর্থ সম্পাদক আশরাফুল ইসলাম।

নির্বাচন কমিশনের দায়িত্বে ছিলেন বিএফইউজের (একাংশ) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/এএল/ফেব্রুয়ারি ১৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর