thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

ওয়েলিংটনের নিয়ন্ত্রণ ভারতের

২০১৪ ফেব্রুয়ারি ১৫ ১৩:০৯:১৩
ওয়েলিংটনের নিয়ন্ত্রণ ভারতের

দ্য রিপোর্ট ডেস্ক : আজিঙ্ক্য রাহানের সেঞ্চুরিতে ওয়েলিংটন টেস্টের নিয়ন্ত্রণ নিয়েছে ভারত। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছেন রাহানে। তার জাদুকরি ব্যাটিংয়ে নিউজিল্যান্ড বেশ পিছিয়ে পড়েছে। সফরকারীরা প্রথম ইনিংসে লিড নিয়েছিল ২৪৬ রানের।

নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ১৯২ রান করেছিল। জবাবে ৪৩৮ রান করতে সক্ষম হয়েছে ভারত। রাহানে ১১৮ রান করেছেন। এ ছাড়া ভারতের সংগ্রহকে দৃঢ় অবস্থানে নিয়ে যেতে সহায়তা করেছেন শিখর ধাওয়ান (৯৮) ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (৬৮)।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট এটি। দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ড (দ্বিতীয় ইনিংস) ১ উইকেট হারিয়ে ২৪ রান করছে। স্বাগতিকরা এখনও ২২২ রানে পিছিয়ে রয়েছে। উইকেটে অপরাজিত রয়েছেন হামিশ রাদারফোর্ড ১৮ ও কেন উইলিয়ামসন ৪ রানে। ওপেনার পিটার ফুলটন ১ রানে ভারতের পেসার জহির খানের বলে এলবিডব্লিউ হয়েছেন। উল্লেখ্য, অকল্যান্ড টেস্টে ৪০ রানে জিতে সিরিজে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড।

ক্যারিয়ারে রাহানের এটি পঞ্চম টেস্ট। সাদা পোশাকে ভারতীয় দলে বেশ প্রত্যয়ী হয়ে উঠেছেন তিনি। ১৫৮ বল খেলেছেন তিনি। ১৭টি ৪ ও একটি ৬ রয়েছে তার ইনিংসে। তবে আক্ষেপ থাকবে ধাওয়ানের। ২ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন।

বেসিন রিজার্ভের উইকেটে পেসাররা এবার খুব একটা সুবিধা করতে পারেনি। এই টেস্টের উদ্বোধনী দিনে পেসাররা রাজত্ব করেছেন; ভারত উদ্বোধনী দিন শেষে ২ উইকেটে ১০০ রান তুলেছিল।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড : ১৯২ ও ২৪/১

ভারত : ৪৩৮ (রাহানে ১১৮, ধাওয়ান ৯৮, ধোনি ৬৮, টিম সাউদি ৩/৯৩)

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/শাহ/ফেব্রুয়ারি ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর