thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

‘২৮ জুন সামাজিক ব্যবসা দিবস পালিত হবে’

২০১৪ ফেব্রুয়ারি ১৫ ১৭:০২:৫৫
‘২৮ জুন সামাজিক ব্যবসা দিবস পালিত হবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামী ২৮ জুন ঢাকায় সামাজিক ব্যবসা দিবস পালন করা হবে বলে জানিয়েছেন নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

রাজধানীর মিরপুর-২ নম্বর সেক্টরের ইউনূস সেন্টারে শনিবার সকালে সামাজিক ব্যবসার ওপর অনুষ্ঠিত এক ডিজাইন ল্যাবে এ বিষয়টি জানান তিনি।

সামাজিক ব্যবসার ওপর এ আলোচনায় অংশ নেন চীন, ভারত, আর্জেন্টিনা, ব্রাজিল ও ফ্রান্সসহ বিভিন্ন দেশ থেকে আগত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সর্বস্তরের মানুষ। এ সময় উপস্থিত ছিলেন গ্রামীণ ব্যাংকের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।

অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস বলেন, ‘আগামী ২৮ জুন ঢাকায় সামাজিক ব্যবসা দিবস পালন করা হবে। সারাদিন ধরে সামাজিক ব্যবসার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।’ বিশ্বের বিভিন্ন দেশের মানুষ ওই আলোচনায় অংশ নেবেন বলেও জানান তিনি।

এ সময় ডিজাইন ল্যাবে মাঠ পর্যায়ে বিভিন্ন সামাজিক ব্যবসার নমুনা উপস্থাপন করা হয়। গ্রামীণ ব্যাংকের আর্থিকভাবে কিংবা অন্য কোনো সহায়তা নিয়ে যারা সামাজিক ব্যবসা করছেন এমন ব্যবসায়ীরা এ সময় তাদের ব্যবসার বিভিন্ন দিক উপস্থাপন করেন। পরে ওই সব বিষয়ের ওপর প্রশ্নোত্তর পর্ব ও মুক্ত আলোচনা হয়।

(দ্য রিপোর্ট/এএইচএস/এনডিএস/সা/ফেব্রুয়ারি ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর