thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘যেকোনো মুহূর্তে গণঅভ্যুত্থান’

২০১৪ ফেব্রুয়ারি ১৫ ১৯:৫১:৫৪
‘যেকোনো মুহূর্তে গণঅভ্যুত্থান’

দ্য রিপোর্ট প্রতিবেদক : যেকোনো মুহূর্তে বিক্ষোভের একটি স্ফুলিঙ্গ গণঅভ্যুত্থানের বহ্নিশিখাকে প্রজ্বলিত করতে পারে বলে দাবি করেছেন, জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমদ। তিনি বলেছেন, তাই আমাদের দ্রুত সংগঠিত ও সংঘবদ্ধ হতে হবে।

৯ ফেব্রুয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত খুলনা বিভাগের খুলনা শহর, যশোর, কুষ্টিয়া, বাগেরহাট, বরিশাল বিভাগের পিরোজপুর, ঝালকাঠি ও বরিশাল শহর সফর শেষে ঢাকায় ফিরে শনিবার বিকেলে গুলশানে নিজ বাস ভবনে এ কথা বলেন তিনি।

কাজী জাফর আহমদ বলেন, ‘দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি অত্যন্ত নাজুক। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন। ৫ জানুয়ারি একটি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে দেশের গণতন্ত্র নির্বাসিত।’

তিনি বলেন, ‘দেশে বাকশালী ফ্যাসিবাদ কায়েম হয়েছে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব আজ বিপন্ন। ফলে মানুষের মনে বিক্ষোভের আগুন দাউ দাউ করে জ্বলছে। তাই আমাদের এই আগুনকে কাজে লাগাতে হবে।’

সফরে কাজী জাফরের সঙ্গে ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়ামের অন্যতম সদস্য সাবেক এমপি নওয়াব আলী আব্বাস খান।

সফরের সময় যশোর, কুষ্টিয়া, বরিশাল ও খুলনা মহানগর কমিটি গঠিত হয়।

যশোর জেলা : আহ্বায়ক অ্যাডভোকেট কাজী শফিকুল ইসলাম বাবু, যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট জহিরুল ইসলাম জহির, মুজাফ্ফর ইসলাম ফান্টা, মাস্টার আজিজুর রহমান আজিজ, অ্যাডভোকেট ফিরোজ রহমান ও সদস্য সচিব অ্যাডভোকেট এ কে এম আকরাম হোসেন, সহ-সদস্য সচিব মো. রাকিব আহমেদ।

কুষ্টিয়া জেলা : উপদেষ্টা সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও সংসদ সদস্য আহসান হাবীব লিংকন ও সাবেক সংসদ সদস্য জামান গামা, আহ্বায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর উল্লাহ খান চৌধুরী, যুগ্ম-আহ্বায়ক চাঁদ আলী মন্ডল, মো. মোজাফ্ফর আলী ও মো. আজমত আলী, সদস্য-সচিব মো. মোক্তারুজ্জামান বেলু।

বরিশাল জেলা : আহ্বায়ক আবদুল আউয়াল মন্টু, যুগ্ম-আহ্বায়ক অধ্যক্ষ মো. সিরাজুল হক, মো. আনিছুর রহমান, মো. আব্দুর রহমান খান, মো. আবুল কালাম, সদস্য সচিব মো. মাসুম মোল্লা।

খুলনা মহানগর : আহ্বায়ক অ্যাডভোকেট খান মনিরুজ্জামান, যুগ্ম-আহ্বায়ক এটিএম রুহুল কুদ্দুস, সদস্য সচিব মোস্তফা কামাল।

(দ্য রিপোর্ট/এসএ/এসবি/সা/ফেব্রুয়ারি ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর