thereport24.com
ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল 24, ১ বৈশাখ ১৪৩১,  ৬ শাওয়াল 1445

‘স্বাস্থ্যবান’দের ওপর রুষ্ট শেখ হাসিনা

২০১৪ ফেব্রুয়ারি ১৫ ২২:০৫:১২
‘স্বাস্থ্যবান’দের ওপর রুষ্ট শেখ হাসিনা

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সাবেক মন্ত্রী ও সংসদ সদস্যদের তুলোধুনো করেছেন। তিনি দলের কার্যনির্বাহী সংসদের সভায় বলেছেন, ‘এখানে অনেক স্বাস্থ্যবান লোকের চেহারা দেখা যাচ্ছে। কিন্তু দলের জন্য কাজ করতে এত কষ্ট হয় কেন?’

গত বুধবার দলের কার্যনির্বাহী সংসদের সভায় তিনি কোনো সাবেক মন্ত্রীকে নাম ধরে আবার কাউকে ইঙ্গিত করে এ কথা বলেন। এ সময় বেশ কয়েকজন সাবেক মন্ত্রীকে ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, ‘এখানে অনেকেই আছেন আগে রিকশায় চড়তেন। ক্ষমতা পেয়ে গাড়ি, তারপর বাড়ি করেছেন। কিন্তু দলের তহবিলে টাকা দিতে তাদের কষ্ট হয়। দল চলে কি করে?’ বুধবারের বৈঠকে উপস্থিত ছিলেন এমন একাধিক নেতা দ্য রিপোর্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, দলীয় অনুষ্ঠানের ব্যয়ভার নির্বাহ প্রসঙ্গে বৈঠকে কয়েকজন নেতার বক্তব্যে ‘হিমশিম খেতে হচ্ছে’ এবং ‘খরচের অভাবে অনুষ্ঠান জাঁকজমকপূর্ণ হয় না’-এমন কথা ওঠে। এ সময় শেখ হাসিনা বলেন, আমার কাছে খবর আছে দলীয় প্রোগ্রাম যে সমস্ত হলে হচ্ছে সে সমস্ত হল কর্তৃপক্ষ এখনও টাকা পাবে। কেন এমন ঘটনা ঘটছে। তিনি আরও বলেন, এখানে অনেকেই আছেন ইচ্ছে করলে দলের বিভিন্ন অনুষ্ঠানের খরচ নির্বাহ করতে পারেন। এ সময় দলের প্রচার সম্পাদক ও সাবেক বনমন্ত্রী ড. হাছান মাহমুদকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, হাছান তুমি তো অনেক টাকার মালিক হয়েছ। তুমি দলীয় তহবিলে টাকা দিতে পার না?

ওই সূত্র আরও জানায়, বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে দলীয় অনুষ্ঠান করার পরে এখনও হল রুমের ভাড়া বাকি আছে এমন তথ্য শেখ হাসিনার কাছে রয়েছে।

(দ্য রিপোর্ট/এইচএসএম/এএল/ফেব্রুয়ারি ১৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ সংবাদ এর সর্বশেষ খবর

বিশেষ সংবাদ - এর সব খবর