thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

‘বাংলাদেশ হুকুমবাদ রাষ্ট্রে পরিণত হয়েছে’

২০১৪ ফেব্রুয়ারি ১৬ ১২:১১:০১
‘বাংলাদেশ হুকুমবাদ রাষ্ট্রে পরিণত হয়েছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ‘বাংলাদেশ একটি হুকুমবাদ রাষ্ট্রে পরিণত হয়েছে। সরকারের অবৈধ নির্দেশে র‌্যাব, পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হুকুম তামিল করছে। তাদের হাতে থাকছে বিরোধী দলের মৃত্যুপরোয়ানা। পরোয়ানা দেখে দেখে তারা একে একে বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করছে।’

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রবিবার সকাল সোয়া ১১টায় এক সংবাদ সম্মেলনে রিজভী এ সব কথা বলেন।

রিজভী বলেন, ‘দলের যুগ্ম-মহাসচিব আমানউল্লাহ আমান উচ্চ আদালতের নির্দেশে নিম্ন আদালতে হাজিরা দিতে যান। কিন্তু তার জামিন বাতিল করে জেলহাজতে পাঠানো হয়েছে। আমরা সরকারের এ পদক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

রিজভী বলেন, আসন্ন উপজেলা নির্বাচনকে ‘প্রহসনের নির্বাচনে পরিণত করতে সুপরিকল্পিতভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ষড়যন্ত্রের ‘সবুজ সঙ্কেত’ দেয়া হয়েছে। দেশে এখন কোনো আইনের শাসন নেই। এক ব্যক্তির ইচ্ছা বাস্তবায়নে চলছে হুকুমবাদ চর্চা। এ জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ‘ডেথ ওয়ারেন্ট’ দেয়া হয়েছে।

রিজভী বলেন, আওয়ামী লীগের ঐতিহ্য হচ্ছে গুপ্তহত্যার রাজনীতি। তারা মুখে গণতন্ত্রের কথা বললেও প্রকৃতপক্ষে গণতন্ত্রকে হত্যা করে। ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতায় এসে এখন অপ্রতিরোধ্য সন্ত্রাস চালাচ্ছে।

তিনি অভিযোগ করেন, সরকারের সমর্থনপুষ্ট কিছু গণমাধ্যম বিরোধী দলের আন্দোলন দমনে ‘হেট ক্যাম্পেইন’ (ঘৃণ্য অপপ্রচার) চালাচ্ছে। ‘অবৈধ’ সরকারের গুপ্তঘাতকরা পর্দার অন্তরালে থাকলেও জনগণের চোখ ফাঁকি দিতে পারবে না।

দেশব্যাপী পাইকারি হারে গ্রেফতার চলছে এমন অভিযোগ করে তিনি বলেন, খুন ও গুম অব্যাহত আছে। চলছে পাশবিক বাণিজ্য। বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকারের জুলুম নির্যাতনের নতুন ডাইমেনশন চালু হয়েছে। এরই অংশ হিসেবে জামিনে মুক্তি পাওয়ার পর কারাফটক থেকে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। মুক্তি পাওয়ার পর গ্রেফতার করে নেতাকর্মীদের কাছে মুক্তিপণ দাবি করা হচ্ছে। যারা টাকা দিতে অক্ষম, তাদের ফের কারাগারে পাঠানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ফজলুর রহমান পটল, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য বেলাল হোসেন প্রমুখ।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এফএস/একে/এমডি/এজেড/ফেব্রুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর