thereport24.com
ঢাকা, বুধবার, ৮ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ২৯ শাওয়াল 1445

চট্টগ্রামে বেতনের দাবিতে ৪ ঘণ্টা সড়ক অবরোধ

২০১৬ অক্টোবর ১৮ ১৯:৫২:১১
চট্টগ্রামে বেতনের দাবিতে ৪ ঘণ্টা সড়ক অবরোধ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানার সাগরিকা এলাকায় বকেয়া বেতনের দাবিতে সড়কপ্রায় চার ঘণ্টা অবরোধ করে যাববাহন চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের বাকি টাকা দেওয়ার আশ্বাস দিলে তারা রাস্তা থেকে সরে যান।

মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত জিন্স এক্সপ্রেস লিমিটেড নামক প্রতিষ্ঠানের সামনে প্রায় ৫ হাজার নারী শ্রমিক রাস্তা অবরোধ করেন। বিকেলে পুলিশ ঘটনাস্থলে পৌছে শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলে দাবি আদায়ে আশ্বস্ত করার পর শ্রমিকরা অবরোধ তুলে ফেলে কারাখানায় অবস্থান নেয়।

অবরোধের কারণে চরম ভোগান্তিতে পরেন সাধারণ যাত্রীরা। এছাড়াও আটকা পড়েন শতশত মালবাহী গাড়িসহ বিভিন্ন যানবাহন।

আমেনা খাতুন নামের এক নারী শ্রমিক বলেন, গত দুই মাস ধরে আমাদের কোন বেতন দিচ্ছে না মালিক। নিরুপায় হয়ে আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি। বারবার মালিকপক্ষকে বলার পরেও তারা আমাদের কোন কথা শুনতে রাজি হয়নি।

আরেক নারী শ্রমিক কান্নাজড়িত কণ্ঠে বলেন, এখন পর্যন্ত গত মাসের বাসা ভাড়া দিতে পারিনি। মালিক বলেছে ভাড়া না দিতে পারলে বাসা ছেড়ে দিতে।

এদিকে মুদি দোকনাদারও বাকি টাকা পরিশোধ না করার কারণে কোন বাজার দিচ্ছে না। সারামাস কষ্ট করে চলতে হচ্ছে আমাদের। তারপরেও কেন এত অবহেলা।

বিষয়টি নিয়ে জিন্স এক্সপ্রেস লিমিটেডের মালিক মোরশেদ হাজীর একান্ত কর্মকর্তা দেবুপ্রসাদকে একাধিকবার ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

ঘটনাস্থলে থাকা পাহাড়তলী থানার এসআই ডালিম মজুমদার জানান, পুলিশ ঘটনাস্থলে এসে মালিকের সঙ্গে কথা বলে বকেয়া বেতনের আশ্বাস দেওয়াতে শ্রমিকরা রাস্তা থেকে সরে কর্মস্থান ফ্লোরে অবস্থান নেয়। পরে বিকেলে মালিকের সঙ্গে কথা বলে সকল শ্রমিকের টাকা পরিশোধ করার জন্য কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

(দ্য রিপোর্ট/এপি/অক্টোবর ১৮, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর