thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

লোকসভা নির্বাচনে লড়বেন কেজরিওয়াল

২০১৪ ফেব্রুয়ারি ১৬ ১৩:১৩:৪৪
লোকসভা নির্বাচনে লড়বেন কেজরিওয়াল

দ্য রিপোর্ট ডেস্ক : আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিওয়াল ও সমমনা রাজনৈতিক দলগুলো দুর্নীতিবিরোধী অবস্থান থেকেই লড়বে আগামী লোকসভা নির্বাচন। আর এতে মূলধারার রাজনৈতিক সংস্কৃতি কাটানো যাবে বলেই আশা করা হচ্ছে।

দুর্নীতিবিরোধী জন লোকপাল বিল বিধানসভায় উত্থাপনে ব্যর্থ হন দিল্লির পদত্যাগী মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। আর কংগ্রেস ও বিজেপি নেতারা একজোট হয়ে তার দুর্নীতিবিরোধী অবস্থানের বিরোধিতা করছে- এমন অভিযোগ করে পদত্যাগ করেন তিনি।

এএপির পক্ষ থেকে বিধানসভা ভেঙ্গে দিল্লিতে আবারও নির্বাচন দেওয়ার প্রস্তাব দেওয়া হলেও উপ-রাজ্যপাল নাজিব জং-এর বিরোধিতায় নতুন নির্বাচনের সম্ভাবনা বাতিল হয়ে যায়। আর এতেই কংগ্রেস হেরে যাওয়ার ভয়ে নির্বাচন চাইছে না বলে টেলিভিশন সাক্ষাৎকারে সমালোচনা করেন কেজরিওয়াল।

কেজরিওয়াল লেকসভা নির্বাচনে প্রার্থী হলে বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থীর বিরুদ্ধে শক্ত প্রচারণা চালানো যাবে বলে মনে করেন এএপির নেতারা। কিছু জরিপে উঠে এসেছে- প্রায় ৭৬ শতাংশ মানুষ মনে করেন, কেজরিওয়ালের পদত্যাগের ঘোষণা সঠিক ছিল।

শুক্রবার কেজরিওয়াল পার্টি অফিসের সামনে সমর্থকদের উদ্দেশ করে মোদি ও রিলায়েন্স ইন্ড্রাস্টিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানির সম্পর্কে মন্তব্য করেন। কেজরিওয়াল অভিযোগ করেন, মুকেশ আম্বানি পেছন থেকে নরেন্দ্র মোদিকে সাহায্য করে যাচ্ছেন। মোদি যে হেলিকপ্টারে করে ঘুরে বেড়ান, তার টাকা কোথা থেকে আসে বলেও প্রশ্ন তোলেন কেজরিওয়াল। কংগ্রেস ও বিজেপি হাত ধরাধরি করে দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে আসছে বলেও অভিযোগ করেন তিনি। (সূত্র :দ্য ইকোনমিক টাইমস)


(দ্য রিপোর্ট/আরজে/এমডি/এজেড/ফেব্রুয়ারি ১৬, ২০১৪)





পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর