thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

`বিএনপি-জামায়াত ও আল কায়েদার সুর একই’

২০১৪ ফেব্রুয়ারি ১৬ ১৩:৫২:৪২
`বিএনপি-জামায়াত ও আল কায়েদার সুর একই’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি-জামায়াত ও আল কায়েদা একই সুরে কথা বলছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্মিলিত মুক্তিযোদ্ধা ফ্রন্ট আয়োজিত মানববন্ধনে রবিবার সকালে তিনি এ অভিযোগ করেন।

হাছান মাহমুদ বলেন, ‘আল কায়েদার প্রধান আইমান আল জাওয়াহেরি শনিবার গণমাধ্যমে দেওয়া এক ভিডিও বিবৃতিতে বলেছেন, বাংলাদেশকে বর্তমান সরকার কারাগারে পরিণত করেছে। সাম্প্রতিক সময় ১৯ দলের নেতৃবৃন্দরাও আল কায়েদার মতো একই সুরে কথা বলে যাচ্ছেন।’

তিনি বলেন, বিএনপি-জামায়াত দেশের স্বার্থ রক্ষা করছে না। তারা পাকিস্তানের স্বার্থ রক্ষা করছে। তাদের এ ষড়যন্ত্র রুখে দিতে হবে। বিএনপি-জামায়াতের সঙ্গে বিদেশিরাও বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

বিএনপিকে উদ্দেশ করে সাবেক বন ও পরিবেশমন্ত্রী বলেন, ‘নির্বাচনে অংশগ্রহণ না করে যে ভুল করেছে, তা সংশোধনের জন্য মধ্যবর্তী নির্বাচন দেওয়া হবে না। আপনাদের ভুলের মাসুল আপনাদেরই দিতে হবে।’

বিএনপি চেয়ারপার্সনকে বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে হাছান মাহমুদ বলেন, ‘খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন সন্ত্রাসীদের অভয়ারণ্য ও অস্ত্র চোরাচালানের রুট হিসেবে বাংলাদেশকে ব্যবহার করেছিল। পাশ্ববর্তী দেশগুলোকে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিতে ভূমিকা রেখেছিল।’

২১ আগস্ট গ্রেনেড হামলার মামলা ত্বরান্বিত করার দাবি ও ১০ ট্রাক অস্ত্র মামলায় খালেদা জিয়ার সম্পৃক্ততা প্রমাণে তাকে গ্রেফতারের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

সম্মিলিত মুক্তিযোদ্ধা ফ্রন্টের চেয়ারম্যান ইসমত কাদির গামার সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ, সংগঠনের মহাসচিব মাহবুব আলম চৌধুরী প্রমুখ।

(দ্য রিপোর্ট/এইউএ/এমডি/এজেড/ফেব্রুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর