thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

ম্যাককালাম-ওয়াটলিংয়ে লড়ছে নিউজিল্যান্ড

২০১৪ ফেব্রুয়ারি ১৬ ১৪:১২:৩২
ম্যাককালাম-ওয়াটলিংয়ে লড়ছে নিউজিল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক : ব্রেন্ডন ম্যাককালাম ও বিজে ওয়াটলিংয়ের লড়াকু ব্যাটিংয়ে ওয়ালিংটন টেস্টে আশা বাঁচিয়ে রেখেছে নিউজিল্যান্ড। ৬ষ্ঠ উইকেটে এই ২ জন ১৫৮ রান তুলে অপরাজিত রয়েছেন। তবে রান তুলতে বেশ পরিশ্রম করতে হয়েছে। ৬১.৪ ওভার ব্যাটিং করে ফেলেছেন তারা। তারপরও দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে এগিয়ে রয়েছে ভারতই।

নিউজিল্যান্ড রবিবার দ্বিতীয় ইনিংসে ৯৪ রানে ৫ উইকেট হারিয়ে ফেলেছিল। ম্যাককালাম ও ওয়াটলিং দলের হাল ধরেছেন। আর ভারতকে আবারও ব্যাট করার মঞ্চ প্রস্তুত করে দিয়েছেন। নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ২৪৬ রানে পিছিয়ে ছিল। আর রবিবার ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করতে পেরেছে ২৫২ রান।

ম্যাককালাম টেস্টে ৯ম সেঞ্চুরি তুলে নিয়েছেন ইশান্ত শর্মার বলে ছক্কা হাঁকিয়ে। তিনি ১১৪ এবং ৫২ রানে অপরাজিত রয়েছে ওয়াটলিং।

উল্লেখ্য, নিউজিল্যান্ড অকল্যান্ড টেস্ট ৪০ রানে জিতে ১-০ তে এগিয়ে রয়েছে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে স্বাগতিকরা টসে হেরে ১৯২ রানে অলআউট হয়েছিল। ভারত অবশ্য প্রথম ইনিংসে ৪৩৮ রান সংগ্রহ করেছে। নিউজিল্যান্ড দ্বিতীয় দিন শেষে ২৪ রান করেছিল ১ উইকেট হারিয়ে।

নিউজিল্যান্ড এখন ৬ রানের লিড পেয়েছে এবং হাতে রয়েছে ৫ উইকেট। তৃতীয় দিন যেভাবে ওয়াটলিং ও ম্যাককালাম সামলেছেন সেভাবে চতুর্থ দিনেও দৃঢ় থাকতে হবে। ভারত সিরিজে সমতা আনতে মরিয়া হয়ে রয়েছে; নিউজিল্যান্ডকে লিড বড় করতে হবে ভারতকে বঞ্চিত করতে হলে।

এদিকে ম্যাককালাম টেস্টে নিউজিল্যান্ডের ৪র্থ ক্রিকেটার হিসেবে ৫ হাজার রানের মাইলফলক অতিক্রম করেছেন (৫০৩১)।

সংক্ষিপ্ত স্কোর :

নিউজিল্যান্ড : ১৯২ এবং ২৫২/৫ (ম্যাককালাম ১১৪*, ওয়াটলিং ৫২, জহির খান ৩/৬০)

ভারত : ৪৩৮

তৃতীয় দিন শেষে

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/সা/ফেব্রুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর