thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

‘জাওয়াহিরির আহ্বান ও খালেদার বক্তব্য অভিন্ন’

২০১৪ ফেব্রুয়ারি ১৬ ১৫:০৩:০৪
‘জাওয়াহিরির আহ্বান ও খালেদার বক্তব্য অভিন্ন’

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম : আল-কায়েদা প্রধান জাওয়াহিরির আহ্বান এবং খালেদা জিয়ার বক্তব্য এক ও অভিন্ন বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

মেনন বলেন, ‘আল কায়েদার সন্ত্রাসবাদী ষড়যন্ত্রের সঙ্গে খালেদা জিয়া, হেফাজতে ইসলাম এবং জামায়াত যুক্ত তা প্রমাণিত হয়েছে।’

চট্টগ্রাম সার্কিট হাউসে রবিবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

গত বছরের ৫ মে ঢাকা অভিমুখে হেফাজতের লংমার্চের প্রসঙ্গে মেনন বলেন, ‘আমরা বলেছিলাম, হেফাজতের লংমার্চের উদ্দেশ্য ইসলাম কায়েম নয়। তাদের লক্ষ্য ছিল, সরকার উৎখাত করে মৌলবাদ কায়েম করা। এখন জাওয়াহিরির বক্তব্যের মধ্য দিয়ে হেফাজতের সঙ্গে জঙ্গিবাদের সম্পর্ক প্রমাণিত হল।

বিমানমন্ত্রী বলেন, ‘আল কায়েদা নেতা জাওয়াহিরির বক্তব্য সত্য, অসত্য যাই হোক না কেন, তাতে আমরা বিস্মিত নই।’

তিনি বলেন, ‘জাওয়াহিরির বক্তব্যে স্পষ্ট হয়েছে বাংলাদেশের স্বাধীনতা তাদের কাছে এখনও গ্রহণযোগ্য নয়।’

চট্টগ্রামে এসে বিমানমন্ত্রী রবিবার সকালে শাহ আমানত বিমানবন্দর পরিদর্শন করেন। এরপর মন্ত্রী পর্যটন কর্পোরেশনের নির্মাণাধীন মোটেল সৈকত পরিদর্শন করেন।

এরপর রাশেদ খান মেনন সার্কিট হাউসে এলে ওয়ার্কার্স পার্টি ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হানিফ, জেলা যুব মৈত্রীর সভাপতি শরীফ চৌহান, সাধারণ সম্পাদক এসএম আবু রায়হান, ছাত্র মৈত্রীর নেতা আশিস ভৌমিক এ সময় উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/কেএইচএস/একে/এমডি/সা/ফেব্রুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর