thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

লিওনেল মেসির ইতিহাস

২০১৪ ফেব্রুয়ারি ১৬ ১৫:২৮:২৩
লিওনেল মেসির ইতিহাস

দ্য রিপোর্ট ডেস্ক : স্প্যানিশ ফুটবলে ইতিহাস গড়েছেন লিওনেল মেসি। গোল সংখ্যায় পেছনে ফেলেছেন জারাকে। খেলায় একটি নয়; ২টি গোল করেছেন মেসি। এর আগে স্প্যানিশ ফুটবলে সবচেয়ে বেশি গোলের মালিক ছিলেন তেলমো জারা (৩৩৫)। তবে জোড়া গোল করে জারাকে পেছনে ফেলেছেন আর্জেন্টাইন অধিনায়ক (৩৩৭)।

বার্সেলোনার রাতে দলীয় শক্তির জাদু দেখিয়ে লা লিগায় রায়ো ভায়েকানোকে উড়িয়ে দিয়েছে ৬-০ গোলে। এর আগে অ্যাটলেটিকো মাদ্রিদ ৩-০ গোলে হারিয়েছে রিয়াল ভ্যালাদোলিদকে। লা লিগার ২৪ খেলা শেষ হয়েছে। সমান ৬০ পয়েন্ট বার্সেলোনা ও অ্যাটলেটিকোর। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা।

বার্সেলোনার হয়ে অপর ৪টি গোল করেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার, আদ্রিয়ানো, অ্যালেক্সিস সানচেজ ও পেদ্রো। অ্যাটলেটিকো মাদ্রিদের জয়ের নায়ক রাউল গার্সিয়া, দিয়েগো কস্তা ও ডিয়েগো গডিন।

এদিকে আর্জেন্টিনার ৪ বারের ব্যালন ডি‘অর জয়ী মেসি লা লিগায় মোট গোল করেছেন ২২৮টি। লা লিগার সর্বমোট গোলের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন মেসি। রিয়াল মাদ্রিদের কিংবদন্তি ফুটবলার আলফ্রেদো দি স্তেফানোকে পেছনে ফেলেছেন তিনি (২২৭)। তবে মেসি ছুঁয়েছেন রাউলকে। রাউলের গোল সংখ্যা মেসির সমান (২২৮)। এবার রাউলকে পেছনে ফেলার পালা মেসির। তবে মেসি রাউলের চেয়ে অনেক ম্যাচ কম খেলেছেন।

এদিকে তেলমো জারা অবশ্য লা লিগার তালিকায় ২৫১ গোল করে সবার ওপরে রয়েছে। উল্লেখ্য, আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বার্সেলোনা লড়বে ম্যানচেস্টার সিটির বিপক্ষে। মহারণের আগে বার্সেলোনা গতিময় ফুটবল দেখিয়েছে।

(দ্য রিপোর্ট/এমএ/সিজি/এএইচ/ফেব্রুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর