thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘বাংলাদেশে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী লালন করছে জামায়াত’

২০১৪ ফেব্রুয়ারি ১৬ ১৭:৩১:৩৫
‘বাংলাদেশে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী লালন করছে জামায়াত’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশে জামায়াতে ইসলামী জঙ্গিগোষ্ঠীকে লালন-পালন করছে বলে অভিযোগ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ওয়ার্কার্স পার্টি দাবি করে, দলটি ২০০৪ সাল থেকে অভিযোগ করে আসছে বাংলাদেশে সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তির অপতৎপরতা শুরু হয়েছে। আর এ গোষ্ঠীকে লালন পালন করছে বিগত দিনের জামায়াত-বিএনপি জোট সরকার।

বিবৃতিতে বলা হয়, সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তির আসল লক্ষ্য বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামকে হটিয়ে ধর্মভিত্তিক চরম সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করা, ‘বাংলাদেশ : ম্যাসাকার বিহাইন্ড এ ওয়ার অব সাইলেন্স’ শীর্ষক ২৯ মিনিট ভিডিও বার্তার শুরুতে ২০১৩ সালে ৫ মে শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশের উপর হামলায় স্থিরচিত্র দেখানোর মাধ্যমেই তা প্রমাণ হয়েছে।

বিবৃতিতে দলটি আরও জানায়, আল কায়দার নেতা আল-জাওয়াহিরি তার বক্তব্যে সরাসরি হেফাজতে ইসলাম বা জামায়াতে ইসলামের নাম উচ্চারণ করেননি তবে বার্তাটির শুরুতে হেফাজতের সমাবেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানের স্থিরচিত্র দেখানো হয়। একইসঙ্গে বক্তৃতার একটি অংশে মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচারের ট্রাইব্যুনাল নিয়েও ক্ষোভ প্রকাশ করেন আল কায়েদা নেতা।

বিবৃতিতে বলা হয়, আল কায়েদার নেতা বাংলাদেশকে একটি জেলখানা অভিহিত করে বাংলাদেশ সরকারকে ইসলামবিরোধী হিসাবে চিহ্নিত করেছেন। এতেই প্রমাণিত হয় আল-কায়েদা সমর্থনপুষ্ট আন্তর্জাতিক জঙ্গিবাদী শক্তি জামায়াত, হেফাজত ও বিএনপি এক হয়ে আজ বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে দাঁড়িয়েছে।’

পরিস্থিতি মোকাবেলায় ওয়ার্কার্স পার্টি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে দেশ বাঁচাতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানায়।

(দ্য রিপোর্ট/এসএ/এসবি/এনআই/ফেব্রুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর