thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

‘গ্রহণযোগ্য সরকার না হওয়ায় আল কায়েদা সুযোগ পাচ্ছে’

২০১৪ ফেব্রুয়ারি ১৬ ১৭:৪৮:৪৮
‘গ্রহণযোগ্য সরকার না হওয়ায় আল কায়েদা সুযোগ পাচ্ছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশে যতদিন সকলের অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে গ্রহণযোগ্য সরকার প্রতিষ্ঠিত না হবে ততদিন শুধু আল কায়েদা কেন, সকল দেশি-বিদেশি প্রতিক্রিয়াশীল চক্রই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করার সুযোগ পাবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)’র সভাপতি আ স ম আব্দুর রব।

রবিবার বিকেলে জেএসডি আয়োজিত দলের কেন্দ্রীয় কার্যালয়ে কাজী আরেফ আহম্মেদসহ দলীয় শহীদদের স্মরণে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

আ স ম আব্দুর রব বলেছেন, ‘এ জন্য পার্লামেন্টের উচ্চকক্ষ গঠন করে সেখান থেকে নির্বাচনকালীন সরকার গঠনের মাধ্যমে দেশে অবিলম্বে সকলের নিকট গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান করতে হবে।’

তিনি বলেন, ‘বাংলাদেশকে স্বাধীন করার লক্ষ্যে ১৯৬২ সালে সিরাজুল আলম খানের নেতৃত্বে গঠিত ৩ সদস্যবিশিষ্ট স্বাধীন বাংলা নিউক্লিয়াসে ছিলেন মরহুম আবদুর রাজ্জাক ও কাজী আরেফ আহম্মেদ। এদের মধ্যে আবদুর রাজ্জাক বিনা চিকিৎসায় মারা গেছেন। আর কাজী আরেফ আহম্মেদ কুষ্টিয়ার কালিদাসপুরে সন্ত্রাসবিরোধী সমাবেশে সন্ত্রাসীদের গুলিতেই নিহত হন। অথচ আজ পর্যন্ত সঠিক তদন্তের মাধ্যমে এ হত্যার রহস্য উদ্ঘাটন ও প্রকৃত অপরাধীদের খুঁজে বের করার যথাযথ উদ্যোগ গ্রহণ করা হয়নি।’

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, এম এ গোফরান, আতাউল করিম ফারুক, মো. সিরাজ মিয়া, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, আবদুল খালেক, জিয়া খোন্দকার, আবদুর রাজ্জাক রাজ, জয়নাল আবদিন, জাহাঙ্গীর আলম, মোশারফ হোসেন, নুরুল আবছার, মোড়ল জিয়াউর রহমান প্রমুখ।

এদিকে সকাল ৭টায় জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতনের নেতৃত্বে কাজী আরেফ আহম্মেদের কবরে জেএসডি’র পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

(দ্য রিপোর্ট/এসএ/এসবি/এনআই/ফেব্রুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর