thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

আমানের মুক্তির দাবি জানালেন খালেদা জিয়া

২০১৪ ফেব্রুয়ারি ১৬ ২৩:২৫:৪৭
আমানের মুক্তির দাবি জানালেন খালেদা জিয়া

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দলের যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করে অবিলম্বে তার নি:শর্ত মুক্তির দাবি জানিয়েছেন।

দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে রবিবার রাত ১১টার দিকে এ দাবি জানান তিনি।

বিবৃতিতে, আমান উল্লাহ আমান হাইকোর্টের জামিন নিয়ে রবিবার নিম্ন আদালতে হাজির হলে আদালত জামিন নাকচ করে কারাগারে প্রেরণ করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন খালেদা জিয়া।

খালেদা জিয়া বলেন, ‘বর্তমান অবৈধ সরকার বিরোধী দলকে ধ্বংসের উদ্দেশে ধারাবাহিকভাবে চক্রান্তের জাল বিস্তার করে যাচ্ছে।’

আমানের জামিন বাতিল করে তাকে কারাগারে প্রেরণ সেই চক্রান্তেরই অংশউল্লেখ করে খালেদা জিয়া বলেন, ‘বর্তমান অবৈধ সরকার দেশ পরিচালনায় জনস্বার্থের প্রতি তাচ্ছিল্য প্রদর্শন করে গুম, খুন ও অপহরণের উপর নির্ভর করার জন্যই সমাজে এখন ভয়ংকর নৈরাজ্য সৃষ্টি হয়েছে। আওয়ামী দুঃশাসনের ফলে মানুষের জানমালের নিরাপত্তা চরম হুমকির সম্মুখীন।’

‘জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে মিথ্যা অভিযোগে অভিযুক্ত করে বিরোধী দলের নেতাকর্মীদেরকে হেনস্থা করা হচ্ছে। শুধুমাত্র সন্ত্রাসনির্ভর রাজনীতি চর্চার কারণেই শাসকদল অবৈধভাবে ক্ষমতাসীন হওয়ার পর থেকে গোটা দেশকে এক ভয়াল নরকে পরিণত করেছে।’

খালেদা জিয়া বলেন, ‘ঐতিহ্যগত কারণেই গণতান্ত্রিক চেতনাবোধহীন আওয়ামী লীগ ফ্যাসিবাদের পথ ধরে এগোচ্ছে। তারা স্বপ্ন দেখছে বিরোধী দলবিহীন কেবলমাত্র নিজেদের কর্তৃত্বাধীন একটি রাষ্ট্র কায়েম করতে। তাই নিজেদের অপকর্ম আড়াল করতে নতুন নতুন কৌশলের অংশ হিসেবে বিরোধী দলের নেতৃবৃন্দের বিরুদ্ধে অবৈধ ক্ষমতার জোরে মিথ্যা মামলা দিয়ে কারাগারে অন্তরীণ রাখছে।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/জেএম/ এএলফেব্রুয়ারি ১৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর