thereport24.com
ঢাকা, বুধবার, ১ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২২ শাওয়াল 1445

অর্থনৈতিক মুক্তিই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন : তোফায়েল

২০১৬ নভেম্বর ০৫ ২০:৫৪:৩৬
অর্থনৈতিক মুক্তিই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন : তোফায়েল

চট্টগ্রাম অফিস : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাঙালি জাতির স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তিই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। সে স্বপ্ন বাস্তবায়ন ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে সকলকে একসঙ্গে কাজ করতে হবে।

চট্টগ্রামে মাসব্যাপী ১০ম আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে শনিবার সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ বাণিজ্যবান্ধব সরকার উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, গত অর্থবছরে বিএনপি-জামায়াত জোটের ৯৩ দিন অবরোধ সত্ত্বেও সরকারের রফতানি অর্জন ছিল ৩৪ বিলিয়ন, রিজার্ভ ছিল ৩১ বিলিয়ন এবং রেমিট্যান্স ছিল ১৫ বিলিয়ন ডলারেরও বেশি। লিঙ্গবৈষম্য দূরীকরণে বাংলাদেশ আজ বিশ্বের অনেক দেশের কাছে রোল মডেল। দেশের অর্থনীতির উন্নয়নে নারীদের ভূমিকা প্রশংসাযোগ্য।

কিছু রাজনৈতিক দল ষড়যন্ত্র করে দেশের অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে চায় মন্তব্য করে মন্ত্রী বলেন, দেশের অব্যাহত উন্নয়ন তাদের সকল ষড়যন্ত্রকে ব্যর্থ করেছে।

উইম্যান চেম্বারের সভাপতি কামরুন নাহার মালেকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, এমএ লতিফ এমপি, চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম এবং এফবিসিসিআই-এর প্রথম সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলীসহ বিশিষ্ট ব্যক্তিবৃন্দ।

(দ্য রিপোর্ট/এপি/নভেম্বর ০৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর