thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

থাইল্যান্ডে বিক্ষোভকারীদের ছাড় দেবে না ক্ষমতাসীন দল

২০১৪ ফেব্রুয়ারি ১৭ ০৪:১২:৫১
থাইল্যান্ডে বিক্ষোভকারীদের ছাড় দেবে না ক্ষমতাসীন দল

দ্য রিপোর্ট ডেস্ক : থাইল্যান্ডের ক্ষমতাসীন ইংলাক সিনাওয়াত্রার ক্ষমতাসীন দল রবিবার ঘোষণা করেছে বিরোধীপক্ষের বিক্ষোভকারীদের সঙ্গে আর কোনো শান্তি আলোচনায় বসবেন না তারা। এ ছাড়া আগামী এক সপ্তাহের মধ্যেই দখল করা বিক্ষোভ সমাবেশস্থলগুলো থেকেও বিরোধীদের বলপ্রয়োগে উৎখাত করবে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

দেশটির শান্তি ও শৃঙ্খলা দপ্তরের পরিচালক চালের্ম ইউবামরুং বলেন, সরকারবিরোধী পিপলস ডেমোক্রেটিক রিফর্ম কমিটির (পিডিআরসি) সঙ্গে আর কোনো সংলাপে বসবে না সরকার। কারণ আগের সবগুলো চেষ্টাই ব্যর্থ হয়েছে। তিনি জানান, এ পর্যন্ত ১০ বার সংলাপে বসা হয়েছে। কিন্তু প্রতিটি সংলাপই ব্যর্থতায় পর্যবসিত হয়েছে।

প্রসঙ্গত, গত বছর নভেম্বরে প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রার পদত্যাগের দাবিতে এ বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভকারীদের দাবি ছিল, ইংলাককে ক্ষমতা ছেড়ে দিয়ে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব একটি গণপরিষদের হাতে তুলে দিতে হবে। ওই পরিষদ দুর্নীতি বিরোধী কিছু সংস্কার সাধনের পরই নতুন নির্বাচন হবে।

কিন্তু ইংলাক সরকার তাদের কথায় কান না দিয়ে ২ ফেব্রুয়ারি এক জাতীয় নির্বাচনের আয়োজন করে। এতে ইংলাকের দলই জয়ী হয়। তবে বিক্ষোভকারীদের প্রতিরোধের মুখে দেশটির প্রায় ১৮ শতাংশ সংসদীয় আসনে ভোট স্থগিত করা হয়। স্থগিত কেন্দ্রগুলোর ভোট আগামী ২৩ ফেব্রুয়ারি গ্রহণের ঘোষণা দেওয়া হয়েছে এরপরই চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। সূত্র : টাইমস অফ ইন্ডিয়া।

(দ্য রিপোর্ট/এমএটি/জেএম/এএল/ফেব্রুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর