thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

মান্নার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী সোমবার

২০১৪ ফেব্রুয়ারি ১৭ ১৫:১৫:৩৭
মান্নার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী সোমবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : মান্না বিহীন কেটে গেলো পাঁচটি বছর। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি মৃত্যুর ওপারে পাড়ি জমান চিত্রনায়ক মান্না। সোমবার তার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী।

২০০৮ সালের ১৬ ফেব্রুয়ারি রাতেও শুটিং করেছিলেন মান্না। হঠাৎ মধ্যরাতে বুকে ব্যথা অনুভব করলে সহকারী মিন্টুকে নিয়ে নিজে গাড়ি চালিয়ে উত্তরার বাসা থেকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে যান তিনি। হাসপাতাল কর্তৃপক্ষ ১৭ ফেব্রুয়ারি দুপুরে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয় মান্নার মৃত্যুর খবর।

মান্নাকে শেষবারের মতো একনজর দেখার জন্য তার অগণিত ভক্ত ভিড় জমায় এফডিসি’র সামনে। শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য মান্নার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাবে এমন সংবাদে ভক্তরা চলে যায় সেখানেও।

এফডিসি থেকে র‌্যাব ও পুলিশ প্রহরায় মান্নার মরদেহ নিয়ে যায় তার জন্মস্থান টাঙ্গাইলের এলেঙ্গায়। পৈত্রিক বাড়ির সামনে অবস্থিত মসজিদের কাছে বাবার কবরের পাশে সমাহিত করা হয় প্রিয় অভিনেতাকে।

নব্বই দশকে অশ্লীল চলচ্চিত্র নির্মাণের ধারা শুরু হলে যে কজন প্রথমেই এর প্রতিবাদ করেছিলেন, তাদের মধ্যে মান্না ছিলেন অন্যতম।

দাঙ্গা, লুটতরাজ, তেজী, আম্মাজান, আব্বাজান প্রভৃতি চলচ্চিত্রে চমৎকার অভিনয়ের মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি। তার অভিনীত আম্মাজান চলচ্চিত্রটি বাংলাদেশের সর্বাধিক ব্যবসাসফল ও জনপ্রিয় চলচ্চিত্রগুলোর মধ্যে অন্যতম।

মান্না শুধু চলচ্চিত্র অভিনেতাই ছিলেন না, তার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে যতগুলো চলচ্চিত্র প্রযোজনা করেছেন, প্রতিটি ছবি ব্যবসাসফল হযয়েছিল। যার মধ্যে লুটতরাজ, লাল বাদশা, আব্বাজান, স্বামী স্ত্রীর যুদ্ধ, দুই বধু এক স্বামী, মনের সাথে যুদ্ধ, মান্না ভাই ও পিতা মাতার আমানত। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন।

১৯৬৪ সালে টাঙ্গাইলের কালিহাতীতে জন্ম নেন এস এম আসলাম তালুকদার মান্না। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করার পরই ১৯৮৪ সালে তিনি ‘নতুন মুখের সন্ধানে’র মাধ্যমে চলচ্চিত্রে আসেন। এরপর থেকে একের পর এক চলচ্চিত্রে অভিনয় করে নিজেকে সেরা নায়ক হিসেবে প্রতিষ্ঠিত করেন। তিনি ২০০ এর অধিক চলচ্চিত্রে অভিনয়ে করেছেন।

(দ্য রিপোর্ট/আইএফ/এমসি/আরকে/ফেব্রুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর