thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

শুভেচ্ছা সফরে চট্টগ্রামে তিন ভারতীয় জাহাজ

২০১৬ নভেম্বর ১১ ১৭:৫৮:০৭
শুভেচ্ছা সফরে চট্টগ্রামে তিন ভারতীয় জাহাজ

চট্টগ্রাম অফিস : শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে ভারতীয় নৌবাহিনী ও কোস্টগার্ডের ৩টি জাহাজ। এর মধ্যে ২টি নৌবাহিনীর এবং একটি কোস্টগার্ডের জাহাজ। ৫ দিনের সফরে শুক্রবার (১১ নভেম্বর) সকালে জাহাজ তিনটি চট্টগ্রাম ড্রাই ডক জেটিতে এসে পৌঁছায়। জাহাজের কর্মকর্তা ও নাবিকদের স্বাগত জানান বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন কামাল নাসের।

শুভেচ্ছা সফরে আসা ভারতীয় জাহাজ তিনটি হলো-আইএনএস তীর, আইএনএস সুজাতা ও আইসিজিএস বারুনা।

আইএসপিআর সুত্র জানায়, সকাল ১০টায় ভারতীয় জাহাজ ৩টি চট্টগ্রামে নোঙ্গর করলে প্রথা অনুযায়ী বাদ্য বাজিয়ে জাহাজ তিনটিকে স্বাগত জানানো হয়।

বাংলাদেশে অবস্থানকালীন সময়ে জাহাজ তিনটির অধিনায়করা কমান্ডার নৌ অঞ্চল রিয়ার এডমিরাল এম শাহীন ইকবালসহ চট্টগ্রাম নৌ অঞ্চলের সকল নৌ প্রশাসনিক কতৃর্পক্ষের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এ ছাড়া জাহাজ তিনটির কর্মকর্তা এবং নাবিকগণ বাংলাদেশ নৌবাহিনী জাহাজ সমুদ্র জয় ও সমুদ্র অভিযান পরিদর্শনসহ বাংলাদেশ নেভাল একাডেমি, এসএমডব্লিউ এবং বানৌজা শহীদ মোয়াজ্জেস ঘাঁটি পরিদর্শন করবেন।

পাশাপাশি তারা বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত আশার আলো স্কুল এবং চট্টগ্রামের বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করবেন।

শুভেচ্ছা সফর শেষে জাহাজ তিনটি আগামী ১৫ নভেম্বর বাংলাদেশ ত্যাগ করবে।

ভারতীয় জাহাজ তিনটির বাংলাদেশ সফরের মধ্য দিয়ে দুই দেশের নৌবাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরো জোরদার হবে বলে আশা করা যায়।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ১১, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর