thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

চবির সুবর্ণ জয়ন্তী ১৮ নভেম্বর

২০১৬ নভেম্বর ১৫ ২১:৪৬:০৫
চবির সুবর্ণ জয়ন্তী ১৮ নভেম্বর

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ১৮ নভেম্বর (শুক্রবার) সুবর্ণ জয়ন্তী উৎসব। এ উপলক্ষ্যে ক্যাম্পাসে দুদিন ব্যাপি উৎসবের আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে সুবর্ণ জয়ন্তী উদযাপনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ দিন প্রধামন্ত্রী শেখ হাসিনা ভিডিওকনফারেন্সের মাধ্যমে দুদিন ব্যাপি এ অনুষ্ঠানের উদ্বোধন করবেন।

১৮ নভেম্বর বিকেলে বর্নাঢ্য র‌্যালির মাধ্যমে শুরু হবে দুদিন ব্যাপি সুবর্ণ জয়ন্তীর কর্মসূচী। সাবেক ও বর্তমান মিলিয়ে প্রায় ত্রিশ হাজার শিক্ষার্থীর মিলন মেলা হবে এ অনুষ্ঠানে। এছাড়াও থাকবেন বিভিন্ন পর্যায়ের অতিথিরা। অনুষ্ঠানকে সফল করতে ইতোমধ্যে ১৫টি সাব কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম চেম্বারের বঙ্গবন্ধু সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ।

তিনি জানান, ১৮ নভেম্বর বিকেলে বর্নাঢ্য র‌্যালির মাধ্যমে শুরু হবে এ উসবের কর্মসূচী। ঐদিন বিকেল ৩টায় নগরীর চারুকলা প্রাঙ্গন থেকে বের হয়ে র‌্যালিটি সিআরবি’র সাত রাস্তার মাথায় সিরিজ তলে গিয়ে শেষ হবে।

সংবাদ সম্মেলনে চবি ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের সময় চবি ক্যাম্পাসে মুক্তিযুদ্ধের ভাষ্কর্য নির্মাণ কাজের উদ্বোধন এবং চবি যাদুঘরের উদ্বোধন করা হবে। তিনি বলেন, নবীন প্রবীণের মিলন মেলায় পরিণত হবে চবি ক্যাম্পাস। দুদিনের এ অনুষ্ঠান সফল করতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন তিনি।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সাবেক চাকসু ভিপি মাজাহারুল হক শাহ চৌধুরী, বর্তমান চাকসু ভিপি নাজিম উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অধ্যাপক ও সাবেক ছাত্ররা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/নভেম্বর ১৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর