thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২৩ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

২০১৬ নভেম্বর ১৭ ১৪:৫৬:৪৬
চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে স্ত্রী আরজু বেগম হত্যার অভিযোগে স্বামী সাবের আলীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার(১৭ নভেম্বর) চট্টগ্রামের বিশেষ জজ আদালতের বিচারক মীর রহুল আমিন এ রায় ঘোষণা করেন। রায়ে অভিযোগ প্রমাণিত না হওয়ায় সাবের আলীর দ্বিতীয় স্ত্রী মনোয়ারা বেগম এবং নিকটাত্মীয় জামাল হোসেনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

চট্টগ্রাম বিশেষ জজ আদালতের পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে এ খবর নিশ্চিত করেন। তিনি জানান, নগরীর পাঁচলাইশ থানার হিলভিউ হাউজিং সোসাইটির একটি বাসায় ১৯৯৪ সালের ১ অক্টোবর খুন হন দণ্ডিত আসামি সাবের আলীর প্রথম স্ত্রী আরজু বেগম।

পুলিশ সে দিন বাসায় ঝুলন্ত অবস্থায় আরজু বেগমের লাশ উদ্ধার করে। তখন স্বামীর পরিবার থেকে আরজু আত্মহত্যা করেছে বলে দাবি করা হলেও ঘটনার নয়দিন পর নিহত আরজুর বাবা নাজির হোসেন তার মেয়েকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ এনে স্বামী সাবের, দ্বিতীয় স্ত্রী মনোয়ারা বেগমসহ তিনজনকে আসামি করে পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেন। মামলার এজাহারে বলা হয়, তিনজন মিলে আরজুকে শ্বাসরোধ করে খুন করে লাশ ঝুলিয়ে রাখে।

পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ১৯৯৫ সালের ১২ অক্টোবর পাঁচলাইশ থানা পুলিশ তিন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। এর পর ১৯৯৭ সালের ২২ এপ্রিল আদালত আসামিদের বিরুদ্ধে বিচার শুরু করেন। মামলায় মোট ৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষে দীর্ঘ ২২ বছর পর এ রায় ঘোষণা করা হয়।

ঘটনার পর থেকে তিন আসামি বর্তমানে পলাতক রয়েছে বলে আদালত সুত্রে জানাগেছে।

(দ্য রিপোর্ট/একেএ/এন/নভেম্বর ১৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর