thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়’

২০১৪ ফেব্রুয়ারি ১৭ ২১:৫৩:৩৭
‘বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়’

রাঙ্গামাটি প্রতিনিধি : প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, বিএনপি-জামায়াত জোট গণতন্ত্রে বিশ্বাস করে না, তারা ষড়যন্ত্রের মাধ্যমে সব সময় পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায়। দেশের মানুষ দশম জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে তাদের প্রত্যাখ্যান করেছে।

রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত জোট ছাড়া এ নির্বাচনে দেশের বিভিন্ন ১২টি রাজনৈতিক দলের অংশগ্রহণ ছিল এবং সদ্য সমাপ্ত দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে এর মধ্যে ৮টি রাজনৈতিক দলের নেতাদের সংসদে প্রতিনিধিত্ব রয়েছে। বিএনপি-জামায়াত জোট দশম জাতীয় সংসদ নির্বাচন অবৈধ বলে যে ধুয়া তুলেছিল, দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে জনগণ তা ব্যর্থ হিসেবে প্রমাণ করে দিয়েছে।

রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের সভাপতিত্বে ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বরের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ নেতা মো. মাহবুবুর রহমান, বরকল উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা চিংকিউ রোয়াজা, রাঙ্গামাটি জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী জেএফ আনোয়ার চিনু, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মনছুর আলী, জেলা যুবলীগ সাবেক সভাপতি মো. জমির উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মিন্টু মার্মা, রাঙ্গামাটি জেলা যুবলীগ সভাপতি মো. আকবর হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক মো. শামসুল আলম, রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ সভাপতি মো. শাহ এমরান রোকন, সাধারণ সম্পাদক মো. সাইফুল আলম সাইদুল প্রমুখ।

এইচটি ইমাম আরও বলেন, বাংলাদেশের এক-দশমাংশ অঞ্চলজুড়ে তিন পার্বত্য চট্টগ্রামের অবস্থান। পার্বত্য চট্টগ্রাম হচ্ছে সম্ভাবনাময় একটি অঞ্চল। পার্বত্য অঞ্চলের সম্ভাবনার বিষয়টি মাথায় রেখে এ অঞ্চলে বর্তমান সরকার অনেক উন্নয়ন করেছে, যা অতীতে কখনোই হয়নি। পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে দীপংকর তালুকদারের অবদানও কম নয়।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের যে ধারাবাহিকতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শুরু হয়েছে তা অব্যাহত থাকবে। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ স্থাপনের কাজ শুরু হয়েছে। এর মাধ্যমে এ অঞ্চলের মানুষ শিক্ষা ক্ষেত্রে অনেক দূর এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নে যেভাবে এগিয়ে যাচ্ছে তা বাধাগ্রস্ত করতে বিএনপি-জামায়াত জোট আবারও গভীর ষড়যন্ত্রে মেতে ওঠেছে। তাদের ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুখী-সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ গড়তে তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। প্রধানমন্ত্রীর উপদেষ্টা দুই দিনের সফরে সোমবার রাঙ্গামাটি আসেন।

(দ্য রিপোর্ট/এমএইচ/এএস/সা/ফেব্রুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর