thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘যুদ্ধাপরাধীরা খালেদা জিয়াকে নির্বাচনে আসতে দেয়নি’

২০১৪ ফেব্রুয়ারি ১৭ ২২:০৯:৪১
‘যুদ্ধাপরাধীরা খালেদা জিয়াকে নির্বাচনে আসতে দেয়নি’

দ্য রিপোর্ট প্রতিবেদক : জামায়াত-হেফাজত ও যুদ্ধাপরাধীরা খালেদা জিয়াকে নির্বাচনে আসতে দেয়নি। জাতীয় সংসদে সোমবার রাষ্ট্রপতির ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে চট্টগ্রামের পটিয়া থেকে নির্বাচিত সংসদ সদস্য শামসুল হক এ অভিযোগ বলেন।

পবিত্র কোরআনের আয়াতের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, আল্লাহ যাকে চান তাকে রাজত্ব দেন। যাকে চান সম্মানিত করেন। কিন্তু জামায়াত-হেফাজত, যুদ্ধাপরাধীরা খালেদা জিয়াকে নির্বাচনে আসতে দেয়নি।

তিনি এ সময় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সঠিকভাবে পবিত্র কোরআন বা আমপারা পড়তে পারেন না বলে উল্লেখ করেন। তিনি বলেন, তিনি (খালেদা জিয়া) যদি সঠিকভাবে পবিত্র কোরআন বা আমপারা পড়তে পারেন তাহলে তিনি সংসদ সদস্যের পদ ছেড়ে দেবেন।

শামসুল হক বলেন, ১৫৩ আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় যারা এমপি হয়েছেন, এটাও আল্লাহর ইচ্ছায় হয়েছে।

‘সব হুজুররাই হেফাজতে ইসলাম নয়’ উল্লেখ করে তিনি বলেন, গত নির্বাচনে সারাদেশে জামায়াত-হেফাজত অনেক তাণ্ডব করলেও তার এলাকায় টু-শব্দটিও হয়নি।

শামসুল হক বলেন, ৫ জানুয়ারি নির্বাচন নিয়ে অনেক সমালোচনা হয়, লন্ডনে নির্বাচনের সময় আমি দেখেছি সে দেশে মাত্র ২০ থেকে ২৫ পার্সেন্ট ভোট পড়ে। কই লন্ডনে তো ভোটের জন্য আন্দোলন হয়নি।

তিনি বলেন, দেশের মানুষ এ সরকারকে পাঁচ বছরের জন্য ভোট দিয়েছে। সরকার পাঁচ বছরই ক্ষমতায় থাকবে।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার ছেলে তালেবানের মত ভিডিও বার্তার মাধ্যমে মানুষকে ভোট বানচালের আহ্বান জানিয়েছিল। কিন্তু তার ডাকে এ দেশের মানুষ সাড়া দেয়নি। এখন খালেদা জিয়ার ছেলে বীরের বেশে দেশে আসবেন, না চোরের বেশে আসবেন, তা জানি না। তবে দেশপ্রেম থাকলে তার দেশে আসা উচিৎ।

(দ্য রিপোর্ট/আরএইচ-এইচআর/এপি/এমএআর/সা/ফেব্রুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর