thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

চট্টগ্রামে পোশাক শ্রমিকদের মারধর : সড়ক অবরোধ

২০১৬ নভেম্বর ২৩ ১৩:৫০:০৫
চট্টগ্রামে পোশাক শ্রমিকদের মারধর : সড়ক অবরোধ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানার রহমান নগর এলাকায় গার্মেন্টস শ্রমিকদের মারধর ও চাঁদা আদায়ের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে গার্মেন্টস শ্রমিকরা।

বুধবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে পলিটেকনিক মোড়ে আনোয়ার ড্রেস মার্ক গার্মেন্টসের কয়েক হাজার শ্রমিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

সরেজমিনে দেখা যায়, নগরীর ২ নাম্বার গেট এলাকা থেকে পলিটেকনিক মোড় হয়ে বায়েজিদ বোস্তামী সড়ক বন্ধ করে রেখেছে আন্দোলনরত হাজার হাজার শ্রমিকরা। এতে তীব্র যানজট সৃষ্টি হয়েছে সড়কে। এ সময় রোগী বহন করা একটি সিএনজি অটোরিকশাকে ভাঙচুর চালায় শ্রমিকরা।

আন্দোলনরত নারী শ্রমিক সাজেদা জানান, সরকার দলের স্থানীয় কিছু সন্ত্রাসী দীর্ঘদিন যাবৎ গার্মেন্টস শ্রমিকদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছেন। চাঁদা দিতে দেরি হলে তারা শ্রমিকদের মারধর করে। আজ (বুধবার) সকালে স্থানীয় সন্ত্রাসীরা কয়েকজন গার্মেন্টস ইনচার্জ ও কয়েকজন শ্রমিককে মারধর করে আহত করেছে চাঁদার দাবিতে।

তিনি বলেন, আমরা আমাদের জীবনের নিরাপত্তা চাই বলে সড়ক অবরোধ করছি।

পোশাকশ্রমিক পারভেজ জানান, পলিটেনিকাল এলাকার ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীর পরিচয় দিয়ে প্রতি মাসে শ্রমিকদের বেতন থেকে এক হাজার-পাঁচ শ টাকা করে চাঁদা নিয়ে যায়। দিতে না চাইলে তারা রাস্তাঘাটে মারধর করে, ধরে নিয়ে যায়। নারী শ্রমিকদের নাজেহাল করে। পুলিশকে জানিয়ে কোনো লাভ হয় না।

এ বিষয়ে জানতে চাইলে বায়েজিদ বোস্তামী থানার ওসি মো. মহসিন সড়ক অবরোধের বিষয়টি স্বীকার করলেও তিনি জানান, যেখানে সড়ক অবরোধ হয়েছে এটি খুলশী থানা এলাকায় পড়েছে।

তবে খুলশী থানার ওসি নেজাম উদ্দিনের অফিসিয়াল মোবাইলে বারবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। থানার ডিউটি কর্মকর্তা জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে। বেলা সাড়ে ১২টার দিকে পুলিশ গিয়ে অবরোধ তুলে দিয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

(দ্য রিপোর্ট/এম/এনআই/নভেম্বর ২৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর