thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

চট্টগ্রাম আদালতে হত্যা মামলা করলেন দিয়াজের পরিবার

২০১৬ নভেম্বর ২৪ ১৫:২০:৫৯
চট্টগ্রাম আদালতে হত্যা মামলা করলেন দিয়াজের পরিবার

চট্টগ্রাম অফিস : থানায় মামলা না নেওয়ায় অবশেষে আদালতের দ্বারস্থ হলেন চট্টগ্রামে রহস্যজনক নিহত ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর পরিবার।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম আদালতে হত্যা মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে তা তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন এবং আগামী ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বলে আদালত সূত্র জানায়।

নিহত দিয়াজের মা ও চট্টগ্রাম উত্তর জেলা পেশাজীবী লীগের সহ-সম্পাদক জোবায়দা আমিন চৌধুরী জানান, চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালতে দিয়াজের বড় বোন অ্যাডভোকেট জুবাইদা সরওয়ার চৌধুরী নিপা বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় যাদের নাম উল্লেখ্য করা হয়েছে তারা হলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু, সাবেক সহ-সভাপতি আবুল মনসুর জামশেদ, বর্তমান প্রচার সম্পাদক রাশেদুল আলম জিসান, ছাত্রলীগ কর্মী আবু তোরোব পরশ, মনসুর আলম, আবদুল মালেক, মিজানুর রহমান, আরিফুল হক অপু ও মোহাম্মদ আরমান। এ ছাড়া আরও অজ্ঞাতনামা বেশ কয়েকজনকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর রবিবার রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২নং গেট এলাকায় চারতলা ভবনের ভাড়াবাসার নিজ কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফানের লাশ পাওয়া যায়। ওই রাত দেড়টায় পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

নিহতের পরিবারের দাবি চবির ৯৫ কোটি টাকার টেন্ডারবাজিকে কেন্দ্র করে ছাত্রলীগের প্রতিপক্ষ গ্রুপ হত্যার পর দিয়াজকে গলায় ফাঁস দিয়ে ঝুলিয়ে দিয়েছে। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে হাটহাজারী থানায় হত্যা মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি।

বুধবার পুলিশ জানায়, ফরেনসিক বিভাগ থেকে দিয়াজের ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়েছে দিয়াজ আত্মহত্যা করেছেন। তাই এ ব্যাপারে কাউকে আসামি করে মামলা হবে না। এর পর বৃহস্পতিবার দুপুরে আদালতে হত্যা মামলা দায়ের করেন তার পরিবার।

দিয়াজ বিশ্ববিদ্যালয়ের ২০০৬-০৭ শিক্ষাবর্ষের ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী ছিলেন। তাকে পরিকল্পিতভাবে হত্যা করে লাশ ঝুলিয়ে দেওয়া হয়েছে দাবি করেন পরিবার এবং চবি ছাত্রলীগের একাংশ।

এদিকে দিয়াজ হত্যার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়ে গত ৪ দিন ধরে সড়ক অবরোধ, শাটল ট্রেন বন্ধ এবং সভা-সমাবেশ, বিক্ষোভ চালিয়ে যাচ্ছে ছাত্রলীগের অংশটি। বৃহস্পতিবার তারা শাটল ট্রেন বন্ধের পাশপাশি চট্টগ্রাম শহর থেকে চবি ক্যাম্পাসগামী শিক্ষকবাসও বন্ধ করে দেয়।

(দ্য রিপোর্ট/এইচ/এন/নভেম্বর ২৪, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর