thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

চবিতে দিয়াজের অনুসারীদের শাটল ট্রেন অবরোধ

২০১৬ নভেম্বর ২৭ ১০:৫৮:৪৫
চবিতে দিয়াজের অনুসারীদের শাটল ট্রেন অবরোধ

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাটল ট্রেন ও শিক্ষকবাস অবরোধ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর অনুসারীরা।

রবিবার (২৭ নভেম্বর) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে কোনো শাটল ট্রেন আসেনি। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয় থেকে শহরের উদ্দেশে কোনো শিক্ষকবাসও ছেড়ে যায়নি।

ষোলশহর রেলস্টেশন মাস্টার মো. শাহাবুদ্দিন দ্য রিপোর্টকে জানান, ট্রেনের হোস পাইপ কেটে দিয়েছে আন্দোলনকারীরা। ফলে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে সকাল পর্যন্ত কোনো শাটল ট্রেন ছেড়ে যায়নি।

এদিকে শনিবার রাতে ‘সচেতন ছাত্র-ছাত্রীর’ ব্যানারে পাঁচ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্ট কালের ধর্মঘটের ডাক দেয় দিয়াজ ইরফানের অনুসারীরা। দাবিগুলো হলো-দিয়াজের হত্যার সুষ্ঠু তদন্ত করে আদালতের নির্দেশ অনুযায়ী দ্রুত ব্যবস্থা গ্রহণ, সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীকে চাকরিচ্যুত, হত্যা মামলার আসামিদের দ্রুত গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার, পুনরায় ময়নাতদন্ত এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রেখে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা।

দিয়াজ ইরফানের অনুসারী ও চবি ছাত্রলীগের সহ-সভাপতি মো. মানুন দ্য রিপোর্টকে জানান, দিয়াজের হত্যার সুষ্ঠু তদন্ত করে হত্যাকারীদের বিচারের আওতায় না আনা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে অবরোধ চলবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, শাটল ট্রেন না আসার ব্যাপারে আমি শুনেছি। আমরা রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ট্রেন চলাচলের ব্যবস্থা করছি। আর বিশ্ববিদ্যালয় থেকে কয়েকটি শিক্ষকবাস ছেড়ে গেছে শহরের উদ্দেশে। বিশ্ববিদ্যালয়ে কোনো ধরনের অবরোধ নেই বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ২০ নভেম্বর রাত পৌনে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের ২নং গেট এলাকায় ভাড়া বাসায় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ও চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। পরে ২৩ নভেম্বর ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয়, আত্মহত্যার ফলে শ্বাসরোধ হয়ে দিয়াজের মৃত্যু হয়েছে। কিন্তু পরিবার এ প্রতিবেদন প্রত্যাখ্যান করে দাবি করে দিয়াজকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। পরবর্তীতে ২৪ নভেম্বর দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বাদী হয়ে চট্টগ্রাম আদালতে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীসহ ১০ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

(দ্য রিপোর্ট/এইচ/এমকে/এনআই/নভেম্বর ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর